অবশেষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান যাবে বাংলাদেশ দল

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ১৫ জানুয়ারী ২০২০ সময়ঃ রাত ১ঃ০৮
অবশেষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান যাবে বাংলাদেশ দল
অবশেষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান যাবে বাংলাদেশ দল

দিদারুল ইসলাম:

২০০৯ সালের ৩ মার্চ শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের উপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে দীর্ঘদিন ধরেই সফরকারী ক্রিকেট দলগুলো কিছুতেই নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে আস্থা রাখতে পারছে না।

পিসিবির অনেক চেষ্টার পরে দীর্ঘদিন পরে পাকিস্তান নিজেদের ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেটকে ফেরাতে পারলেও বাংলাদেশ দলের সফর নিয়ে বিসিবি ও পিসিবির মধ্যে শুরু হয়েছিল মতানৈক্য। সেই সাথে বাংলাদেশ দলের ক্রিকেটারদের মধ্যেও পাকিস্তান সফরে যেতে অনাগ্রহ দেখা দিয়েছিল। অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে পাকিস্তানে খেলতে যাওয়ার বিষয়ে বিসিবি এবং পিসিবির মধ্যে সমঝোতা হয়েছে। 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, বাংলাদেশ ক্রিকেট দল পূর্ণাঙ্গ সিরিজ খেলতেই পাকিস্তানে যাবে।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, সেখানে তিনটি টি-টোয়েন্টি আর দুটি টেস্ট ম্যাচের পাশাপাশি একটি ওয়ানডেও খেলবে বাংলাদেশ। যদিওবা পিসিবি থেকে যে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছে তাতে দেয়া আছে, বাংলাদেশ দলের ক্রিকেটাররা দুই দফায় খেলতে যাবে পাকিস্তানে।

প্রথম দফায় বাংলাদেশ দল তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং একটি টেস্ট ম্যাচ খেলে ফিরে আসবে। এরপর অনুষ্ঠিত হবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এটি শেষ হওয়ার পর আবারও পুনরায় পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ দল। তখন ওই সময়ের মধ্যে একটি ওয়ানডে এবং বাকি টেস্ট ম্যাচটি খেলা হবে।

পিসিবির সেই সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে,আইসিসি ফিউচার ট্যুার প্ল্যানের (এফটিপি) অংশ হিসেবেই পাকিস্তান সফরে আসার ব্যাপারে ঐকমত্যে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পিসিবি চেয়ারম্যান এবং প্রধান নির্বাহীর সঙ্গে বিসিবির বৈঠকের মাধ্যমে এ ব্যাপারে মধ্যস্থতা করতে সহযোগিতা করেছেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর।

নতুন সূচি অনুযায়ী, ২৪, ২৫ এবং ২৭ জানুয়ারি লাহোরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ১০দিনের একটা লম্বা বিরতি। তারপর ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে প্রথম টেস্ট ম্যাচ খেলবে দুদল। এরপর দেশে ফিরে আসবে বাংলাদেশ দল। পাকিস্তান সুপার লিগ- পিএসএল শেষ হওয়ার পর আবারো দেশটিতে যাবে বাংলাদেশ দল। তখন ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে এবং ৫ থেকে ৯ এপ্রিলে মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচটি খেলবে বাংলাদেশ।

বার্তাজগৎ২৪/ এম এ 

 

Share on: