অবসরের সিদ্ধান্ত জানাতে দু’মাস সময় চেয়েছেন মাশরাফি

বার্তা জগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ১৭ অগাস্ট ২০১৯ সময়ঃ বিকেল ৪ঃ৪৫
অবসরের সিদ্ধান্ত জানাতে দু’মাস সময় চেয়েছেন মাশরাফি
অবসরের সিদ্ধান্ত জানাতে দু’মাস সময় চেয়েছেন মাশরাফি

 

বার্তাজগৎ২৪ ডেস্কঃ 

বিশ্বকাপ চলাকালীনই মাশরাফি বিন মতুর্জার অবসরের গুঞ্জন শুরু হয়েছিল। টাইগার দলপতি নিজেও বিশ্বকাপ শেষে অবসর নেবেন, এমন ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু দেশে ফিরে ম্যাশ জানান, অবসর নিয়ে ভাবছেন না তিনি।

এরমধ্যে বিশ্বকাপ শেষ হতে না হতেই শ্রীলঙ্কা সফর করে বাংলাদেশ। সফরের আগে মাশরাফি বলেছিলেন, এটাই আমার শেষ বিদেশ সফর। এর পরের দিনই অবশ্য তিনি ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েন।

এবার মাশরাফি বিন মর্তুজার ক্রিকেট থেকে অবসর নেয়ার বিষয়টা নিয়ে আর লুকোছাপা করছে না বিসিবি। এই বিষয়ে মাশরাফির নিজস্ব সিদ্ধান্ত কি সেটা বিসিবি জানতে চায়। শনিবার বিসিবির কার্যালয়ে এসে নিজের সিদ্ধান্ত জানিয়ে গেছেন মাশরাফি। চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে আরো দু’মাস সময় চেয়েছেন। তখনই জানাবেন নিজের অবসর নেয়ার তারিখ। 

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের জানান-‘মাশরাফিকে আমরা এখানে ডেকেছিলাম। নতুন কোচ আমরা নিচ্ছি, সে বিষয়েও তার সঙ্গে আলোচনা করেছি। তাছাড়া তার অবসরের বিষয়টিও প্রসঙ্গ ছিলো। মাশরাফি জানিয়েছে- সে মাস দুয়েকের পরে তার সিদ্ধান্ত আমাদের জানাবে।’

সামনের মাসে তিনজাতি টি-টুয়েন্টি সিরিজ খেলতে জিম্বাবুয়ে আসছে বাংলাদেশ সফরে। সেই সফরে জিম্বাবুয়ের সঙ্গে একটি ওয়ানডে ম্যাচের আয়োজন করে বিসিবি মাশরাফিকে বিদায় জানানোর প্রাথমিক একটা পরিকল্পনা করেছিলো। তবে আপাতত সেই পরিকল্পনা থেকে সরে এসেছে বিসিবি। 

নাজমুল হাসান বলছিলেন-‘মাশরাফি যখন সময় চেয়েছে তখন আমরা সেটা মেনে নিয়েছি। তাছাড়া চলতি বছর আমাদের আর কোনো ওয়ানডে ম্যাচ নেই। তাই আমরা অপেক্ষায় থাকতেই পারি।’

লম্বা সময় ধরে ক্রিকেট খেলে যাওয়া অনেক ক্রিকেটারের ভাগ্যেই মাঠ থেকে বিদায় নেয়ার সৌভাগ্য হয়নি। মাশরাফির অন্তত যাতে সেই সৌভাগ্য হয়, সেই চেষ্টাই করে যাচ্ছে বিসিবি।

বার্তাজগৎ২৪/এম এ