আত্রাই-রাণীনগরের সাধারণ মানুষের পরম বন্ধু মুক্তিযোদ্ধা আতিকুজ্জামান আফতাব

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ৬ অক্টোবর ২০২০ সময়ঃ বিকেল ৫ঃ২৬
আত্রাই-রাণীনগরের সাধারণ মানুষের পরম বন্ধু মুক্তিযোদ্ধা আতিকুজ্জামান আফতাব
আত্রাই-রাণীনগরের সাধারণ মানুষের পরম বন্ধু মুক্তিযোদ্ধা আতিকুজ্জামান আফতাব

 

ডেস্ক রিপোর্ট:

উত্তর বাংলার পরিচিত জনপদ রাজশাহী বিভাগের অন্যতম বড় জেলা নওগাঁ।(আত্রাই-রানীনগর) মিলে নওগাঁ -৬ সংসদীয় আসন গঠিত। এই নওগাঁর আলো বাতাসেই বেড়ে ওঠেছেন আতিকুজ্জামান আফতাব৷ যিনি একজন বীর মুক্তিযোদ্ধা। সাধারণ মানুষের সুখে দুঃখে যাকে সর্বদা দেখতে পাওয়া যায়৷ তিনি ঢাকার অভিজাত এলাকায় বসবাস করলেও দেশের যে কোন দূর্যোগের সময় এলাকায় ছুটে যান, সাধারণ মানুষের পাশে দাড়ান। তাদের সাহায্য, সহযোগিতা করেন নিজের সাধ্যমত।

সাম্প্রতি দেশের বন্যা পরিস্থিতিতে এবং চলমান বৈশিক মহামারী করোনা ভাইরাস যখন দেশের সাধারণ মানুষের জীবন যাত্রাকে থামিয়ে দিয়েছিলো এর শুরু থেকে বীর মুক্তিযোদ্ধা আতিকুজ্জামান আফতাব আত্রাই- রানীনগরের মানুষের পাশে ছিলেন পরম বন্ধু হয়ে। 

ব্যক্তিজীবনে তিনি মাওলানা ভাষানীর রাজনীতি দেখে রাজনীতিতে আসেন৷ পরবর্তী সময়ের একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে রাজনীতির পথকে নিজের চলার পথ করে নেন৷ যে পথে হেটে সারাজীবন তিনি নিজের কোন স্বার্থোর কথা ভাবেননি৷ ভেবেছেন সাধারণ, খেটে খাওয়া মানুষের কথা৷ একজন সত, আদর্শবান মানুষ হিসেবে এলাকায় রয়েছে তার শক্ত অবস্থান। এলাকার মানুষও তাকে সেইভাবে আপন করে নিয়েছেন৷ আত্রাই-রাণীনগরের মানুষের সাথে তার যে আত্মার টান তৈরি হয়েছে সেটা বুঝা যায় তিনি যখন এলাকায় গিয়ে সাধারণ মানুষের মাঝে মিশে নিজেকেও তাদের একজন মনে করেন। 

ড,এম এ/ ডেস্ক 

 

 

 

Share on: