আবরার হত্যাকাণ্ডঃ ভারতীয় তরুণীর এক স্ট্যাটাসেই তোলপাড় নেট দুনিয়া

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ৬ অক্টোবর ২০১৯ সময়ঃ বিকেল ৩ঃ২৯
আবরার হত্যাকাণ্ডঃ ভারতীয় তরুণীর এক স্ট্যাটাসেই তোলপাড় নেট দুনিয়া
আবরার হত্যাকাণ্ডঃ ভারতীয় তরুণীর এক স্ট্যাটাসেই তোলপাড় নেট দুনিয়া

বার্তাজগৎ২৪ ডেস্ক:

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে বুয়েটে। ঢাবিসহ সারা বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আবরার ফাহাদ হত্যার সাথে জড়িত সকলের বিচারের দাবিতে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি বাংলাদেশ ও ভারতের মধ্যে সাম্প্রতিক কয়েকটি চুক্তির সমালোচনা করেন। আর এই সমালোচনার জেরেই তাকে শিবির সন্দেহে বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা পিটিয়ে হত্যা করে। এই খবর ছড়িয়ে পড়লে ফেসবুকে নেটিজেনরা ছাত্রলীগের কড়া সমালোচনাসহ জড়িতদের বিচার দাবি করছেন। তারই প্রেক্ষাপটে গত ১৮ ঘন্টা আগে আবরারকে নিয়ে তনুশ্রী রয় নামের ভারতীয় এক তরুণী একটি স্ট্যাটাস দেন। যা ইতোমধ্যে ভাইরাল হয়েছে।

 

পাঠকদের জন্য স্ট্যাটাসটি তুলে ধরা হলোঃ

যদিও আমি ভারতীয় তারপরও বাংলাদেশের প্রতি আমার আলাদা একটা টান রয়েছে। কারণ আমার পূর্বপুরুষ বাংলাদেশেরই মানুষ ছিলেন ৪৭'র দেশভাগের পর ভারতে চলে আসেন। বাংলাদেশের মানুষ ভালো থাকুক এটা আমি সবসময় চাই। শুনলাম ভারত-বাংলাদেশের চুক্তি নিয়ে স্ট্যাটাস দেয়ায় একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে হত্যা করা হয়েছে। স্ট্যাটাসটা আমি পড়লাম, নিজের দেশের স্বার্থ নিয়ে লিখার জন্য কিভাবে নিজের দেশেরই লোক একটা ছেলেকে এভাবে পিটিয়ে হত্যা করে ফেলে এটা আমার কাছে আশ্চর্য লাগছে।

সামান্য ফেসবুক স্টাটাসের কারণে মানুষ খুন করে ফেলা হচ্ছে বাংলাদেশে। কিভাবে এমন একটা দেশে মানুষ বাস করে!

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: