আবারো রোমান সানায় গর্বিত বাংলাদেশ

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ১৪ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ সকাল ১১ঃ১৬
আবারো রোমান সানায় গর্বিত বাংলাদেশ
আবারো রোমান সানায় গর্বিত বাংলাদেশ

বার্তাজগৎ২৪ ডেস্ক:

আবারো রোমান সানায় গর্বিত বাংলাদেশ। আবারো আন্তর্জাতিক আসরে পদক জিতলেন রোমান সানা। এশিয়া কাপ ওয়ার্ল্ড রাঙ্কিং টুর্নামেন্টের রিকার্ভ পুরুষ এককে স্বর্ণ পদক জিতেছেন দেশ সেরা এই আর্চার। এশিয়ার সেরা হওয়ার দৌড়ে তিনি হারিয়েছেন চীনের ঝেংকি-শি'কে। স্বর্ণ পদক জয়ে উচ্ছ্বসিত রোমান জানিয়েছেন, কঠোর পরিশ্রম আর কোচের দীক্ষা মেনে নিয়মিত অনুশীলনই এনে দিচ্ছে তাকে সফলতা।

দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে মিয়ানমারের থিহা আর থাইল্যান্ডের থেপনা রোমানকে চ্যালেঞ্জ জানাতে ব্যর্থ হলেও, কোয়ার্টার ফাইনালে চাইনিজ তাইপের জে ইয়াং বুঝিয়ে দেন সামনে অপেক্ষা করছে কঠিন লড়াই। রোমান সানার নিশানাবাজিতে সেমিফাইনালে সম্ভাবনা জাগিয়েও বিদায় নেন চীনা আর্চার লা-তা।

তারই স্বদেশী ঝেংকি-শি'র সঙ্গে স্বর্ণ পদকের লড়াইয়ে নামা রোমানের প্রথম সেটটা ছিলো সমানে সমান। ২৮-২৮ পয়েন্টে সেটা ড্র হলেও দ্বিতীয় সেটে তার কাছে হেরে লড়াইয়ে পিছিয়ে পড়েন ফ্রেডরিক মার্টিনের ছাত্র। এর পরের গল্পটা ঘুরে দাঁড়ানোর। আর সেটা পাথেয় করে ইতিহাস রচনা করার।

তীক্ষ্ণ দৃষ্টি আর গভীর মনসংযোগে তৃতীয় সেটে রোমান প্রতিপক্ষকে হারিয়ে দেন ২৭-২৫ ব্যবধানে। চতুর্থ সেটেও মোটামুটি একই ব্যবধান ধরে রখে দেশ সেরা আর্চার তখন স্বপ্নে বিভোর স্বর্ণ জয়ের। তবে তাতে মনসংযোগ টলেনি তার এতটুকু! কঠিন পরীক্ষা নিয়েছেন ঝেংকি। তবে ফাইনাল সেট ২৮-২৭ পয়েন্টে জিতে স্টেজ থ্রি'র রিকার্ভের স্বর্ণটা ঠিকই বাগিয়েছেন রোমান সানা।

স্বর্ণ জয়ী আর্চার রোমান সানা বলেন, কঠোর পরিশ্রম আমাকে এই সফলতা দিচ্ছে। নিয়মিত অনুশীলনের বাইরেও আমি সময় দিয়ে থাকি, হয়তো তারই ফল পাচ্ছি। আমার এই অর্জনের পেছনে সবচেয়ে বড় অবদান কোচ ফ্রেডরিকের। তিনি আসার পর আমাদের আর্চারিটাই বদলে গেছে।  

১৯ থেকে ২০। লক্ষ্য পুরনে রোমান সানার স্বপ্ন দুরত্ব এখন এতটাই কাছে। নেদারল্যান্ডস, ফিলিপিন্স ঘুরে জাতীয় পতাকা উড়ার অপেক্ষা এবার টেকিও অলিম্পিকে।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: