আসছে শৈত্যপ্রবাহ, সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রী

বার্তা জগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২৩ ডিসেম্বর ২০১৯ সময়ঃ বিকেল ৫ঃ৫৭
আসছে শৈত্যপ্রবাহ, সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রী
আসছে শৈত্যপ্রবাহ, সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রী

বার্তাজগৎ২৪ ডেস্ক:

দেশের উত্তর-দক্ষিণাঞ্চলসহ সারা দেশে গত বুধবার রাত থেকে শীতের দাপট শুরু হয়। শীতের সেই দাপটে দক্ষিণাঞ্চল এবং উত্তরে তীব্র শীতের বেশ প্রভাব ছিল। ওই অঞ্চলে মৌসুমের প্রথম মৃদু শৈত্য প্রবাহ বয়ে গেছে। তবে রবিবার থেকে পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও আরও একটি শৈত্যপ্রবাহ আসছে। এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৬ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। শুক্রবার (২৭ ডিসেম্বর) থেকে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে তৃতীয়বারের মতো মৃদু থেকে মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে বলে আবহাওয়াবিদ ড. আব্দুল মান্নান বুধবার (২৫ ডিসেম্বর) জানান। তিনি জানান, আগামীকাল সারাদেশে আকাশ মেঘাচ্ছন্ন থাকবে এবং হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তখন রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

আবহাওয়া অফিস জানায়, বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৬ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস, দিনাজপুরে ৬ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস, বদলগাছিতে ৭ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস, ডিমলায় ৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস, রাজারহাটে ৭ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস, তাড়াশে ৮ ডিগ্রী সেলসিয়াস। 

পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আগামী ২৪ ঘন্টায় আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আবহাওয়া অধিদফতর জানায়, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

বার্তাজগৎ২৪/ এম এ 

আরো পড়ুন

ঘুরে আসুন মেঘালয়ের রাজধানী শিলং

 

Share on: