ইবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ১১ জানুয়ারী ২০২০ সময়ঃ দুপুর ১২ঃ১১
ইবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
ইবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

শাহরিয়ার কবির রিমন, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। 

এ উপলক্ষ্যে শুক্রবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় এর পক্ষ থেকে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, "আমরা একটি ঐতিহাসিক লগ্নের সাক্ষী হতে পেরেছি, কারণ এর পুনরাবৃত্তি ঘটবে আবার ১০০ বছর পরে। বাংলাদেশ সরকার এ মুজিব বর্ষ আন্তর্জাতিকভাবে পালনের সিদ্ধান্ত নিয়েছে। আমরা নানা মাত্রিকতায় এ বছরটি উদযাপন করব। ইসলামী বিশ্ববিদ্যালয় ৩৪ টি বিভাগ ৮টি ফ্যাকাল্টি ৮টি হল ও শিক্ষক কর্মচারী সমিতি যার যার নিজস্ব সাধ্যমত আমরা এই মহামানবের যে বর্ণাঢ্য জীবন তা নানা মাত্রিকতায় আবিষ্কার করব এবং তা দৃশ্যমান ভাবে বর্তমান এবং ভবিষ্যৎ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিব। আমরা যারা বয়সি বাধার কারণে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে পারেনি, তাদের জন্য এটি একটি বড় সুযোগ যে দ্বিতীয় প্রজন্মের মুক্তিযুদ্ধ করা অর্থাৎ মুক্তিযোদ্ধাদের সম্মানিত করা, মুক্তিযুদ্ধের মহানায়ককে সম্মানিত করা।"

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা সহ বিশ্ববিদ্যালয় এর শিক্ষক, কর্মকর্তা, সহায়ক ও সাধারণ কর্মচারী সমিতির নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন।

সভা শেষে বঙ্গবন্ধুৃর স্বদেশ প্রত্যাবর্তনের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এরপর দোয়া ও মোনাজাতের মাধ্যমে স্বদেশ প্রত্যাবর্তন দিবস অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শেষ হয়।

বার্তাজগৎ২৪/ এম এ 

 

Share on: