একজন ইয়াশ রোহান

হৃদয় সাহা:

প্রকাশিতঃ ৮ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ সকাল ১০ঃ৫৮
একজন ইয়াশ রোহান
একজন ইয়াশ রোহান

হৃদয় সাহা:

টিভি নাটকে এই সময়ের একটি পরিচিত নাম। দিন দিন তিনি বেশ জনপ্রিয় হয়ে উঠছেন। আগে টুকটাক কাজ করলেও 'স্বপ্নজাল' সিনেমা দিয়ে তিনি দর্শকদের নজরে আসেন। এই সিনেমায় অপু চরিত্রে অভিনয় করে অত্যন্ত সমাদৃত হয়েছেন, জাতীয় পুরস্কার ও পেয়ে যেতে পারেন।

তবে ইয়াশ রোহানের অন্য পরিচয় হল তিনি নাট্য দম্পতি নরেশ ভূঁইয়া ও শিল্পী সরকার অপুর সন্তান। সেই সূত্রেই শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন। গত বছরেই কিছু নাটক বা ওয়েব ফিকশন করেছিলেন, চাকা খুব সমাদৃত হয়েছিল। টিভি নাটকে নিয়মিত হচ্ছেন এই প্রতিশ্রুতিশীল অভিনেতা। গত ঈদে মিস শিউলি, উপলব্ধির পর এই ঈদে শাফায়াত মনসুর রানার 'আমাদের সমাজবিজ্ঞান' টেলিফিল্মে প্রধান ভূমিকায় অভিনয় অত্যন্ত চ্যালেঞ্জ ছিল, তবে তিনি সেটা খুব ই ভালো ভাবে জয় করেছেন। ইয়াশ রোহানের অন্যতম গুণ প্রান খোলা বাচনভঙ্গিতে অভিনয়। এখনকার বেশিরভাগ অভিনয় শিল্পীই যেন মুখে রেখে কথা বলেন। প্রাণোচ্ছল ভাব টা যেন থাকে না। সেখানে সে ব্যতিক্রম, বুঝাই যায় জোর করে নয় মন থেকে অভিনয় করেন ইয়াশ। নাটকে যদি সুনির্বাচন ও নিজের একাগ্রতা বজায় রাখতে পারে, তবে  সেইই হবেন আমাদের টিভি নাটকে পরবর্তী প্রতিনিধিত্ব কারী অভিনেতা। 

ভগ্নদশা সিনেমা ইন্ডাস্ট্রিতে তো আর সবাই নিয়মিত হতে পারেন না। এর মাঝেও তিনি সিনেমার পর্দায় নিজেকে উপস্থাপন করছেন। আগামী শুক্রবার অর্থাৎ ১৩ ই সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে তাঁর দ্বিতীয় সিনেমা 'মায়াবতী'। অরুণ চৌধুরী পরিচালিত এই ছবিতে তিনি এই সময়ের সেরা অভিনেত্রীদের একজন তিশার বিপরীতে অভিনয় করছেন। চরিত্রের নাম ইকবাল। আশা করছি, এই ছবিতে সুঅভিনয়ের জন্য প্রশংসিত হবেন, মায়াবতী সিনেমাটাও ভালো হবে। খুশির সংবাদ হলো, সম্প্রতি আরো দুইটি সিনেমায় তিনি অভিনয় করেছেন। পরাণ ও আদম সিনেমা দুইটি ইতিমধ্যেই আশা জাগানিয়া সিনেমা হিসেবে আস্থা পেয়েছে, মুক্তির পর সেই আস্থার প্রতিদান নিশ্চয়ই দর্শকরা পাবেন। শুভকামনা রইলো ইয়াশ রোহান। 

বার্তাজগৎ২৪/এম এ/এফ এইচ পি