এমপি বুবলীর হয়ে এবার পরীক্ষা কেন্দ্রে গেলেন ৮ জন ভাড়াটে ছাত্রী!

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ১৮ অক্টোবর ২০১৯ সময়ঃ বিকেল ৫ঃ১২
এমপি বুবলীর হয়ে এবার পরীক্ষা কেন্দ্রে গেলেন ৮ জন ভাড়াটে ছাত্রী!
এমপি বুবলীর হয়ে এবার পরীক্ষা কেন্দ্রে গেলেন ৮ জন ভাড়াটে ছাত্রী!

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

বিএ পরীক্ষায় অংশ নিয়েছেন নরসিংদী আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নুসরাত বুবলী। কিন্তু পরীক্ষা হলে এমপি বুবলীর হয়ে  এখন পর্যন্ত পরীক্ষা দিয়েছেন আট জন ভাড়াটে ছাত্রী!

সম্প্রতি এমপি তামান্না নুসরাত বুবলীর বিরুদ্ধে এমন অভিযোগ এনে সংবাদ প্রকাশ করেছে  বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টিভি। সেই প্রতিবেদনে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে।

সেই প্রতিবেদনে যেসব তথ্য উঠে এসেছে, বুবলী সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী। ২০১১ সালের ১ নভেম্বর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলাকারীর গুলিতে নিহত হন।

একাদশ জাতীয় নির্বাচনের আগে জমা দেয়া হলফনামা অনুযায়ী মহিলা সংরক্ষিত সংসদ সদস্য বুবলী এইচএসসি পাস। তবে নিজের শিক্ষাগত যোগ্যতা বাড়িয়ে নিতে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন। তবে বিএ পাস করার জন্য তিনি অনিয়মের আশ্রয় নিচ্ছেন। তিনি ঢাকায় থাকলেও তার হয়ে নরসিংদীতে বিএ পরীক্ষা দিচ্ছেন প্রক্সি প্রার্থীরা। এ পর্যন্ত আটজন ছাত্রী এমপির হয়ে পরীক্ষা দিয়েছেন।

বাউবির বিএ কোর্স এ পর্যন্ত চারটি সেমিস্টার ও তেরোটি পরীক্ষা অনুষ্ঠিত হলেও তিনি একটিতেও অংশগ্রহণ করেননি। সবাই সবকিছু জানলেও এমপির ভয়ে কেউ কিছু বলেনি।

সরেজমিনে পরীক্ষার হলে সংসদ সদস্যের রোল নাম্বারের সিটে দেখা গেছে অন্য এক তরুণী বসা। সেই পরীক্ষার্থীকে সাংবাদিকরা তার পরিচয় জানতে চাইলে তিনি দাবি করেন, আমিই সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী।

তার আইডি কার্ডটি দেখতে চাইলে ওই পরীক্ষার্থী বলেন, আইডি আনতে ভুলে গেছি। আইডি কার্ড ছাড়া কীভাবে একজন শিক্ষার্থীকে পরীক্ষায় বসতে দেয়া হলো এ প্রশ্ন করা হয় হল পরিদর্শককে।

তিনি সাংবাদিকদের বলেন, আইডি কার্ড হারিয়ে গেছে বলে আমাদের জানিয়েছে ওই পরীক্ষার্থী। প্রমাণ হিসেবে সে জিডির কপি নিয়ে এসেছে। তাই তাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হচ্ছে।

বার্তাজগৎ২৪/এসএইচ

Share on: