কবিতা পেজ এবং কবিতা টিভির উদ্যোগে শুরু হতে যাচ্ছে শিশুদের কবিতা আবৃত্তি উৎসব

দিদার,বিশেষ প্রতিনিধিঃ

প্রকাশিতঃ ১১ জুন ২০১৯ সময়ঃ রাত ১ঃ২৬
কবিতা পেজ এবং কবিতা টিভির উদ্যোগে শুরু হতে যাচ্ছে শিশুদের কবিতা আবৃত্তি উৎসব
কবিতা পেজ এবং কবিতা টিভির উদ্যোগে শুরু হতে যাচ্ছে শিশুদের কবিতা আবৃত্তি উৎসব

 

দিদার, বিশেষ প্রতিনিধি:

কবিতা পেজ ফেসবুকে দুই বাংলার উদীয়মান কবিদের কবিতা লেখার সুযোগ করে দিয়ে আসছেন দীর্ঘদিন ধরে। প্রথমবারের মতো প্রকাশ করেছে 'উদীয়মান কবিদের কাব্য সংকলন কবিতা' শিরোনামের একখানা বই, যেখানে স্থান পেয়েছে দুই বাংলার তরুণ ও মেধাবী কবিদের বিভিন্ন রকমের কবিতা।আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ তাই সেই শিশুদের কবিতা প্রতি গভীর ভালোবাসা সৃষ্টির পাশাপাশি আবৃত্তির সুযোগ সৃষ্টি করতে কবিতা পেজ এবং কবিতা টিভি "আমরা যদি না জাগি মা কেমনে সকাল হবে " শিরোনামে শিশুদের কবিতা আবৃত্তি উৎসবের আয়োজন করতে যাচ্ছে। 

 

কবিতা পেজের পক্ষ থেকে বলা হয়েছে, তারা চায় কবিতাপ্রেমী সকল শিশুই এই উৎসবে  অংশগ্রহণ করে তাদের এই ক্ষুদ্র প্রয়াসকে অনেক বেশি প্রাণবন্ত হিসেবে গড়ে তুলুক। 

তবে এই উৎসবে অংশগ্রহণ করতে হলে শিশুদের বয়স হতে হবে,০-১৬ বছর। 

উৎসবে  অংশগ্রহণের ক্ষেত্রে যে নিয়মগুলোর অনুসরণ করতে হবেঃ-

১.ভিডিওটির ক্যাপশনে হ্যাশট্যাগ ব্যবহার করে, "#শিশুদের_কবিতা_আবৃত্তি_উৎসব” ঠিক এভাবে  লিখে দিতে হবে। কবিতা গ্রুপে https://www.facebook.com/groups/499114917229616/ অথবা kobitaofficial2018@gmail.com এ ঠিকানায়। 

২. অবশ্যই আপনাকেই/আপনার সন্তান/বা যার হয়ে দিবেন তাকেই  কবিতাটি  আবৃত্তি  করতে হবে। সেটা  যেকোন কবির কবিতা হতে পারে। ভিডিওটির ক্যাপশনে কার কবিতা আবৃত্তি করছেন/নাকি নিজের কবিতা আবৃত্তি করছেন সেই ব্যাপার গুলোর স্পষ্ট বর্ণনা দিতে হবে।

৩. অন্যের কবিতা আবৃত্তির ভিডিও বা ইউটিউবের ভিডিও নিজের নামে চালিয়ে দিতে পারবেন না। এবং আপনি আপনার পোস্টে কোন কিছুর লিংক শেয়ার করতে পারবেন না।

৪. অবশ্যই আপনার আবৃত্তির ভিডিওটি অপ্রকাশিত হতে হবে। 

৫. ১ মিনিটের কম সময় এবং স্লাইড ভিডিও হলে গ্রহণ করা হবে না। 

 অতএব,আর দেরী নয়,আজ থেকেই শুরু হয়ে যাক চমৎকার এই  আয়োজন।কবিতা পেজের সকল ভক্ত এবং শুভাকাঙ্খীরা অধীর আগ্রহে শিশুদের আবৃত্তি শোনার জন্য অপেক্ষা করছে।

শুরু হচ্ছে এখন থেকেই,এবং এর ইতি ঘটবে ২৫-০৬-২০১৯ তারিখ রাত ১১:৫৯ মিনিটে।এই  উৎসব থেকে মানের ভিত্তিতে বাছাই করা হবে সেরা তিনজনকে। 

নির্দিষ্ট সময়ের মাঝেই বিজয়ীদের হাতে পুরষ্কার পৌছে যাবে। 

কবিতা পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে সবার জন্য অফুরন্ত ভালোবাসা আর শুভকামনা।

বার্তা জগৎ২৪/ এম এ

 

 

Share on: