খোকার বেঁচে থাকার আশা ছেড়ে দিয়েছেন চিকিৎসকরা

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ১ নভেম্বর ২০১৯ সময়ঃ দুপুর ১ঃ৪৭
খোকার বেঁচে থাকার আশা ছেড়ে দিয়েছেন চিকিৎসকরা
খোকার বেঁচে থাকার আশা ছেড়ে দিয়েছেন চিকিৎসকরা

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

বিএনপির ভাইস চেয়ারম্যোন ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে পরিবারে জানিয়েছেন, ম্যানহাটনের স্লোন ক্যাটরিং ক্যানসার সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন সাদেক হোসেন খোকার বেঁচে থাকার আশা ছেড়ে দিয়েছেন চিকিৎসকরা। তারা খোকার সব চিকিৎসা বন্ধ করে দিয়েছেন।

জানা যায়, ওই হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খোকা। অক্সিজেন দিয়ে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখা হয়েছে। খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন নিউইয়র্কে বাবাকে দেখতে এসেছেন। ইশরাক ছাড়াও হাসপাতালে সার্বক্ষণিক রয়েছেন তার মা, এক ভাই ও বোন।


এ ব্যাপারে ইশরাক জানান, অবস্থা সঙ্কটাপন্ন হলেও দেশে ফেরার বিষয়ে সরকারের সঙ্গে কোনো সমঝোতা করবেন না বলে পরিবারের সদস্যদের জানিয়েছেন তার বাবা। তিনি বলেন, বাবা আমাদের বলেছেন, সরকারের সঙ্গে সমঝোতা করে বা ম্যাডামের নির্দেশ ছাড়া দেশে ফেরার কোনো পদক্ষেপ নেবে না। বাবার আশু রোগমুক্তি কামনা করে দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন ইশরাক।

এদিকে খোকার শারীরিক অবস্থা অবনতি হয়েছে- খবর পেয়ে যুক্তরাষ্ট্র বিএনপির অনেকেই হাসপাতালে গিয়ে তার খোঁজ-খবর রাখছেন। বুধবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস মসজিদে খোকার সুস্থতা কামনায় দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।

বার্তাজগৎ২৪/এসএইচ

Share on: