চট্টগ্রামে এনআইডি পাইয়ে দেওয়ার অভিযোগে গ্রেপ্তারকৃত তিন জন রিমান্ডে

দিদার, বিশেষ প্রতিনিধিঃ

প্রকাশিতঃ ১৯ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ দুপুর ১২ঃ৩০
চট্টগ্রামে এনআইডি পাইয়ে দেওয়ার অভিযোগে গ্রেপ্তারকৃত তিন জন রিমান্ডে
চট্টগ্রামে এনআইডি পাইয়ে দেওয়ার অভিযোগে গ্রেপ্তারকৃত তিন জন রিমান্ডে

দিদার, বিশেষ প্রতিনিধিঃ

সারাদেশে এনআইডি পাইয়ে দেওয়া নিয়ে দুর্নীতি করার শতশত অভিযোগ রয়েছে নির্বাচন কমিশন কার্যালয়ের কর্মকর্তাদের বিরুদ্ধে।

রোহিঙ্গারা বাংলাদেশের শরণার্থী হিসেবে আশ্রয় নেওয়ার পরে চট্টগ্রামে এনআইডি পাইয়ে দেওয়ার বিষয়টি নিয়ে দুর্নীতি আরো বেশি বেড়ে গেছে।

কিছুদিন আগে নিহত হওয়া রোহিঙ্গা শীর্ষ সন্ত্রাসী নূরের এনআইডি সংবাদমাধ্যমে প্রকাশিত হলে সারাদেশে নির্বাচন কমিশনের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছিল।

এরপর থেকে চট্টগ্রামে শুরু হয়েছে এনআইডি পাইয়ে দেওয়া দালালদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার অভিযান। তারই ধারাবাহিকতায় চট্টগ্রামে এনআইডি পাইয়ে দেওয়ার অভিযোগে গ্রেফতার হয়েছিল নির্বাচন কমিশনের কর্মচারীসহ আরো দুইজন দালাল। চট্টগ্রামে গ্রেপ্তার হওয়া সেই নির্বাচন কমিশনের কর্মচারী জয়নালসহ ৩ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত। এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া ওই ৩ জনকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চেয়েছিলেন। শুনানি শেষ আদালত জয়নালকে ৩ দিন এবং বাকি দু'জনকে ১ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

বন্দর নগরীর কোতোয়ালী থানায় দায়ের করা মামলায় বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন বলে নিশ্চিত করেছেন,সিএমপির সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন।

তিনি সংবাদমাধ্যমে জানান, সোমবার রাতে নির্বাচন কমিশনের কর্মচারী জয়নাল আবেদিন ও তার দুই সহযোগী বিজয় দাশ (২৬) এবং সীমা দাশকে (২৩) আটক করে পুলিশে দেয় চট্টগ্রাম জেলা নিবার্চন কার্যালয়। এর আগে গত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ডবলমুরিং থানার দায়িত্বে থাকা নিবার্চন কমর্কতা পল্লবী চাকমা বাদী হয়ে পাঁচজনকে আসামি করে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

সেই মামলায় ওয়ারেন্ট দেখিয়ে নির্বাচন কমিশনের কর্মচারীসহ দু'জনকে গ্রেপ্তার করা হয়েছিল।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: