চাকরিতে প্রবেশের বয়স ৩৫ হচ্ছে!

বার্তা জগৎ ডেস্ক:

প্রকাশিতঃ ১৬ এপ্রিল ২০১৯ সময়ঃ বিকেল ৪ঃ০৬
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ হচ্ছে!
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ হচ্ছে!

 

বার্তা জগৎ২৪ ডেস্কঃ

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার লক্ষ্য দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা। সরকারের পক্ষ থেকে নানা সময়ে তাদের আশান্বিত করা হলেও কোন প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়নি এখন পর্যন্ত। এরই ধারাবাহিকতায় সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর ও অবসরের বয়স ৬২ বছর করার প্রস্তাব জাতীয় সংসদে উপস্থাপনের সিদ্ধান্ত নিয়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি, সাবেক মন্ত্রী ও ঢাকা-৮ আসনের এমপি রাশেদ খান মেনন। সংসদের আইন শাখা-২ এ ইতিমধ্যে তিনি প্রস্তাবটি জমা দিয়েছেন।

আজ (১৬ এপ্রিল) মঙ্গলবার সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন গণমাধ্যমকে বলেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবি তরুণ সমাজের দীর্ঘদিনের। এটি আমার কাছে একটি যৌক্তিক দাবি বলে মনে হয়। এ জন্য সিদ্ধান্ত প্রস্তাবটি আনা হবে। 

মেনন আরো বলেন, আমার সিদ্ধান্ত প্রস্তাবটি হলো- ‘সংসদের অভিমত এই যে, সরকারি-বেসরকারি চাকরিতে ঢোকার বয়সসীমা ৩৫ বছর ও অবসর গ্রহণের বয়সসীমা ৬২ বছর করা হউক।’

উল্লখ্য গত বছর জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২১তম বৈঠকে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করার সুপারিশ করা হয়েছিল। পরবর্তীতে নবম জাতীয় সংসদেও শেষ দিকে মহাজোট সরকারের চমক হিসেবে চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধির ব্যাপারে প্রধানমন্ত্রীর ইতিবাচক নির্দেশনা দেয়া হয়।

বার্তা জগৎ২৪/ এম এ