চারটি মসজিদ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা, মুসলিমদের ওপর হামলা

বার্তা জগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২৪ ডিসেম্বর ২০১৯ সময়ঃ দুপুর ১২ঃ০৯
চারটি মসজিদ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা, মুসলিমদের ওপর হামলা
চারটি মসজিদ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা, মুসলিমদের ওপর হামলা

বার্তাজগৎ২৪ ডেস্ক:

পূর্ব আফ্রিকার দেশ ইথিওপিয়ার আমহারা অঞ্চলে অন্তত চারটি মসজিদ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।এছাড়াও সেখানে বসবাসকারী মুসলিমদের ওপর হামলা করা হয়েছে। এই হামলার প্রতিবাদে বিক্ষোভে নেমেছেন ইথিওপিয়ার মুসলিমরা।

ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা থেকে সাড়ে তিনশ কিলোমিটার উত্তরাঞ্চলের মোট্টা শহরে হামলা চালিয়ে চারটি মসজিদ পুড়িয়ে দেয়া হয়েছে। এ সময় ওই এলাকায় মুসলিমদের ব্যবসা-প্রতিষ্ঠানও আক্রান্ত হয়। মুসলিমরা হামলার সঙ্গে জড়িতদের বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছেন। দেশটির প্রধানমন্ত্রী আবি আহমেদ ওই হামলাকে ইথিওপিয়ার ধর্মীয় সহিষ্ণুতা ও সহাবস্থানের সমৃদ্ধ ইতিহাস ধ্বংস করে দেয়ার জন্য উগ্রপন্থীদের প্রচেষ্টা বলে অভিহিত করেছেন। সম্প্রতি দেশটির কিছু কিছু অঞ্চলে জাতিগত সহিংসতা দেখা যায়; যা ধর্মীয় রূপ নেয়।

মঙ্গলবার মার্কিন বার্তাসংস্থা এপিকে দেয়া এক স্বাক্ষাৎকারে ইথিওপিয়ার প্রখ্যাত মুসলিম পণ্ডিত কামিল শিমসু বলেন, এখানে রাজনৈতিক কিছু ক্রীড়ানক আছেন; যারা একটি ধর্মীয় গোষ্ঠীর সঙ্গে আরেকটির সংঘাত চান। মানবাধিকার কর্মীদের নেতিবাচক ভূমিকা এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও ছড়িয়ে দেয়ার সমালোচনা করেন তিনি।

বার্তাজগৎ২৪/ এম এ

আরো পড়ুন

শেখ কবির হোসেন ন্যাশনাল টি কোম্পানির চেয়ারম্যান পুনরায় নির্বাচিত

Share on: