জাতীয় লিগে হ্যাটট্রিক হাফ সেঞ্চুরির পরে শতকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ১৯ অক্টোবর ২০১৯ সময়ঃ সন্ধ্যা ৭ঃ১৯
জাতীয় লিগে হ্যাটট্রিক হাফ সেঞ্চুরির পরে শতকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ
জাতীয় লিগে হ্যাটট্রিক হাফ সেঞ্চুরির পরে শতকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ

দিদারুল ইসলাম:

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের খেলায় দ্বিতীয় স্তরের ম্যাচে সিলেট বিভাগ থেকে ১৫২ রানে এগিয়ে আছে ঢাকা মেট্রো। তৃতীয় দিন শেষে, নিজেদের দ্বিতীয় ইনিংসে মাহমুদউল্লাহ রিয়াদের নির্ভরযোগ্য ব্যাটিং নৈপুণ্যে ছয় উইকেটে বিনিময়ে ২২৫ রান করতে সক্ষম হয়েছে ঢাকা মেট্রো।

দ্বিতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে পার করলেও তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে শুরুতে তিন উইকেট হারিয়ে ফেলে ঢাকা মেট্রো। ওপেনার নাঈম শেখকে (১০) বোল্ড করে ফেরান ইমরান আলী। আরেক ওপেনার রাকিন আহমেদকে (১৪) এনামুল হক জুনিয়র লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলে মাঠ ছাড়তে বাধ্য করেন।

এরপরে আবারও শামসুর রহমানকে (১৭) ফিরিয়েছেন রেজাউর রহমান। এরপর আল আমিনকে সঙ্গ দিতে আসেন বাংলাদেশের জাতীয় দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদউল্লাহ। তবে এই জুটি বেশীক্ষণ টিকতে পারেনি। ১৩ রান করে ফিরে যান আল আমিন।

শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়া দলকে এগিয়ে নিয়ে যেতে দেখেশুনে খেলে এবারের জাতীয় লিগে টানা তৃতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন মাহমুদউল্লাহ। এরপরেও ব্যক্তিগত ৯৫ রান করে অপরাজিত থেকে শতকের সামনে দাঁড়িয়ে আছেন তিনি। যদিওবা তাঁকে সঙ্গ দিতে ব্যর্থ হয়েছেন উইকেটরক্ষক জাবিদ হোসেন (২৫) এবং এনামুল হক জুনিয়র (১০)।

তৃতীয় দিনের শেষ দিকে অবশ্য পেসার শহিদুল ইসলামের সঙ্গ পেয়ে ৯৫ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছে মাহমুদউল্লাহ। অপরদিকে শহিদুল ইসলাম ও অপরাজিত রয়েছেন ২৯ রানে। ম্যাচের দ্বিতীয় দিন সিলেট বিভাগ তাদের প্রথম ইনিংসে অলআউট হয়েছিল ৩১৯ রানে। এর আগে ঢাকা মেট্রো তাদের প্রথম ইনিংসে অলআউট হয়ে পড়েছিল ২৪৬ রানে।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: