ঝালাকাঠিতে বৌভাতের খাবার খেয়ে শিশুসহ অসুস্থ অর্ধশতাধিক

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ১৯ জানুয়ারী ২০২০ সময়ঃ রাত ১০ঃ১৯
ঝালাকাঠিতে বৌভাতের খাবার খেয়ে শিশুসহ অসুস্থ অর্ধশতাধিক
ঝালাকাঠিতে বৌভাতের খাবার খেয়ে শিশুসহ অসুস্থ অর্ধশতাধিক

বার্তাজগৎ২৪ ডেস্ক:

বৌভাত অনুষ্ঠানের খাবার খেয়ে শিশুসহ অর্ধশতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। অসুস্থদের উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার দুপুরে ঝালকাঠির নলছিটি উপজেলার প্রতাপ গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, প্রতাপ গ্রামের মৃত আজাহার আলী হাওলাদারের ছেলে নজরুল ইসলামের সঙ্গে পার্শ্ববর্তী গ্রাম ভৌরবপাশার মোফাজ্জেল হোসেনের মেয়ে ছাবিনা আক্তারের বিয়ে হয়। রোববার প্রতাপ গ্রামে ছেলের বাড়িতে বৌভাত অনুষ্ঠান আয়োজন করা হয়। প্রায় তিনশ’লোক বৌভাতের খাবার খায়। কিন্তু খাবার খাওয়ার ২ ঘণ্টা পর থেকেই একে একে বমি ও পেট ব্যথায় অসুস্থ হয়ে হাসপাতালে যেতে হয় তাদের।

বরের বড় বোন শারমিন আক্তার জানান, বৌভাত অনুষ্ঠানের খাবার খেয়ে প্রায় অর্ধশতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। ঝালকাঠিতে ২৫ জন ও বরিশালসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ৩০/৪০ জন কে ভর্তি করা হয়েছে।

ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সিয়াম আহসান জানান, খাদ্যে কোনো বিষক্রিয়া থাকায় সবাই অসুস্থ হয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এখন পর্যন্ত সদর হাসপাতালে ২৫ জন ভর্তি হয়েছে। তবে ভর্তিকৃতদের মধ্যে শিশু ও বৃদ্ধরা বেশি অসুস্থ হয়ে পড়েছে।

বার্তাজগৎ২৪ ডেস্ক/সা/হ

Share on: