টি-টোয়েন্টিতে অর্ধশত ছক্কার সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ৭ নভেম্বর ২০১৯ সময়ঃ সন্ধ্যা ৭ঃ১৮
টি-টোয়েন্টিতে অর্ধশত ছক্কার সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ
টি-টোয়েন্টিতে অর্ধশত ছক্কার সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ

দিদারুল ইসলাম:

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে অনেক ক্রিকেটার খেলায় অবদান রাখার কারণে নাম যশ কিংবা খ্যাতির স্বীকৃতি পেলেও দেশের জন্য নিবেদিত প্রাণ হয়ে একের পর এক ম্যাচ খেলে গেলেও যে ক্রিকেটার একেবারেই নিরবে আড়ালে পড়ে থাকেন তিনি হলেন বাংলাদেশ দলের বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক এখন দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটসম্যান একমাত্র তিনি। এই পর্যন্ত ৮১টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৪৮ টি ছক্কা মেরেছেন রিয়াদ। আর মাত্র দুটি ছক্কা মারতে পারলেই বাংলাদেশের প্রথম কোন ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ ছক্কার পাশাপাশি অর্ধশত ছক্কা হাঁকানোর রেকর্ড ও স্পর্শ করবেন অনেকটাই আলোচনার আড়ালে থাকা এই তারকা ক্রিকেটার।

অপরদিকে ব্যক্তিগত অর্জনের পাশাপাশি দলগতভাবে আরো একটি দুর্দান্ত রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে আজ জিতলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি জিতে যাবে বাংলাদেশ। বাংলাদেশ দল যদি এই সিরিজ জিততে পারে তাহলে ভারতের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জেতা প্রথম দল হওয়ার গৌরব অর্জন করবে বাংলাদেশ।
ভারতের মাটিতে টি-টোয়েন্টিতে এক ম্যাচ কিংবা দুই ম্যাচ নিয়ে অন্য কোন দলের সিরিজ জয়ের রেকর্ড থাকলেও এখনো পর্যন্ত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি কোন দল।

বার্তাজগৎ২৪/এসএইচ

Share on: