ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানের কন্ঠ নকল করে তৈরী অডিও ক্লিপ ফেসবুকে ভাইরাল

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ১২ নভেম্বর ২০১৯ সময়ঃ সন্ধ্যা ৬ঃ৩৯
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানের কন্ঠ নকল করে তৈরী অডিও ক্লিপ ফেসবুকে ভাইরাল
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানের কন্ঠ নকল করে তৈরী অডিও ক্লিপ ফেসবুকে ভাইরাল

খান আল আমিন, স্টাফ রিপোর্টার:

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানের কন্ঠ নকল করে তৈরী অডিও ক্লিপ তৈরী করে ফেসবুকে ভাইরাল করেছে একটি চক্র। মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত করায় মেহেদীর বিরুদ্ধে স্বার্থান্বেষী মহল প্রোপাগাণ্ডা ছড়াচ্ছে বলে ধারণা করছেন নেতাকর্মীরা। মহানগর দক্ষিণ ছাত্রলীগের দীর্ঘদিনের সিন্ডিকেট ভাঙ্গতে গতবছর নিজেই মহানগর দক্ষিণ ছাত্রলীগের কমিটি দেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর থেকেই সিন্ডিকেটের রোষানলে পড়েন বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক। গত ১১ নভেম্বর ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মহানগর দক্ষিণ ছাত্রলীগের আওতাধীন মেয়াদ উত্তীর্ণ কোতোয়ালি, শ্যামপুরসহ এগারটি ইউনিটের কমিটি বিলুপ্ত ঘোষণা করে এবং চারটি থানা ইউনিটের নতুন কমিটির অনুমোদন দেয়। এর পর পরই ফেসবুকসহ সোশ্যাল মিডিয়া ব্যবহার করে অপপ্রচারে নামে একটি মহল।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সায়েম বলেন, কিছুদিন আগে রামপুরা এবং মুগদা থানার নতুন কমিটি ঘোষণা করার পর মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানের ইমেজ নষ্ট করার সর্বাত্মক চেষ্টা চালিয়েছিল অপপ্রচারকারীরা। রামপুরা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহিনকে শিবির কর্মী বানাতে ছাত্রলীগের প্যাড নকল করতেও দ্বিধা করে নাই পরাজিত সিন্ডিকেট। পরবর্তীতে রামপুরা থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি এস এম মাসুদ রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান রামপুরা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহিনের বিরুদ্ধে সিন্ডিকেটের কুচক্রীদের আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট।
গত ১১ নভেম্বর খিলগাঁও মডেল বিশ্ববিদ্যালয় কলেজ, ওয়ারী থানা, ডেমরা থানা ও যাত্রাবাড়ী থানা ছাত্রলীগের কমিটি ঘোষণার পর আবারো সোশ্যাল মিডিয়ায় অপপ্রচারে সক্রিয় হয়ে ওঠে ষড়যন্ত্রকারীরা। সোশ্যাল মিডিয়াতে অপপ্রচারের জন্য মেসেঞ্জারে চ্যাটের নকল স্ক্রিনশট বানিয়ে অপপ্রচারে চালায় একটি কুচক্রী মহল।

সম্প্রতি মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানের ভয়েস মিমিক্রি করে নকল ফোন কল রেকর্ড তৈরি করে ফেসবুক ছড়িয়ে দিয়েছে একটি মহল। আওয়ামী লীগের শীর্ষ নেতাদের কাছেও এই নকল অডিও পাঠিয়ে বিভ্রান্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানা গেছে।

এ বিষয়ে মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান বলেন, দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মেয়াদ উত্তীর্ণ কমিটি ভেঙে নতুন কমিটির অনুমোদন দেয়ায় নাখোশ হয়েছে পরাজিত সিন্ডিকেট। তাদের ইচ্ছে মতো কমিটি না দেয়ায় আমার বিরুদ্ধে প্রতিনিয়ত গুজব ছড়াচ্ছে অপশক্তি। যারা আমার নকল স্ক্রিনশট তৈরী করছে, কন্ঠ নকল করে অডিও ক্লিপ তৈরি করে অপপ্রচার করছে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিব এবং আওয়ামী লীগের সিনিয়র নেতাদেরও সিন্ডিকেটের অপতৎপরতার বিষয়টি জানাব। গত ১১ নভেম্বর দীর্ঘদিন ধরে মেয়াদ উত্তীর্ণ কয়েকটি ইউনিটের কমিটি বিলুপ্ত ঘোষণা করার পর থেকেই আমাদের বিরুদ্ধে অপপ্রচার শুরু করেছে তারা।যোগ্যতার মাপকাঠিতে নেতৃত্বে আসতে না পারলেই অপপ্রচার করা একটা ট্রেন্ড হয়ে গেছে। মহানগর দক্ষিণ ছাত্রলীগ সবসময় যোগ্যদের মূল্যায়ন করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বদ্ধপরিকর এবং আমি ব্যক্তিগত ভাবে যারা যোগ্য, আওয়ামী পরিবারের এবং সংগঠনের জন্য পরিশ্রম করে তাদেরকে মূল্যায়ন করার সর্বাত্মক চেষ্টা করি।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: