ঢাকা-রংপুরের ম্যাচে এবার রান বন্যা

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ২০ অক্টোবর ২০১৯ সময়ঃ বিকেল ৪ঃ৫২
ঢাকা-রংপুরের ম্যাচে এবার রান বন্যা
ঢাকা-রংপুরের ম্যাচে এবার রান বন্যা

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল ঢাকা বিভাগ ও রংপুর বিভাগ। ব্যাটসম্যানদের আধিপত্যের ম্যাচে এই দুই বিভাগের লড়াইয় ড্র হয়েছে।

ম্যাচে প্রথম ইনিংসে ঢাকা করেছিল ৫৫৬ রান। সাইফের ডাবল সেঞ্চুরির কল্যানে এই রান তুলেছিল তারা। এরপর রংপুর ব্যাটিংয়ে নেমে তারাও করে ৫০৮ রান।

রংপুরের কেউ ডাবল সেঞ্চুরি করতে পারেনি। তবে সেঞ্চুরি করেছে দুজন। লিটন দাস ১২২ ও নাঈম ইসলাম করেছেন ১৩৫ রান। এছাড়াও সেঞ্চুরির খুব কাছে গিয়ে ৯২ রানে অপরাজিত থেকেছেন সহোরাওয়ার্দী শুভ এবং ৭৩ রান করেছেন তানভির হায়দার।

ম্যাচে প্রথমে ব্যাটিং করে প্রথম ইনিংসে ঢাকা করেছিল ৫৫৬ রান। ৮ উইকেটে ৫৫৬ রান করে তারা ইনিংস ঘোষণা করেছিল। হয়তো তখন দলটি ইনিংস ব্যবধানে জয়ের কথাও কল্পনা করেছিল।

এই ম্যাচে ডাবল সেঞ্চুরি করেন সাইফ হাসান। ৩২৯ বল মোকাবেলা করে ২২০ রানে অপরাজিত থাকেন তিনি। তার সাথে অর্ধশতক করেন আরও তিনজন। রনি তালুকদার ৬৫, রাকিবুল হাসান ৫৭ ও নাদিফ চৌধুরী ৬১ রান করেছিল।

জবাব দিতে নেমে ঢাকার মতই রানের জবাব রানে দেয় রংপুর। ৫০৮ রান করে অল আউট হয় তারা। দলটির দুই তারকা করেন সেঞ্চুরি। লিটন দাস ১২২ ও নাঈম ইসলাম করেছেন ১৩৫ রান। এছাড়াও সেঞ্চুরির খুব কাছে গিয়ে ৯২ রানে অপরাজিত থেকেছেন সহোরাওয়ার্দী শুভ এবং ৭৩ রান করেছেন তানভির হায়দার।

দুই দলের এমন লড়াইয়ের কারণে ম্যাচটি নিশ্চিত ড্র জেনেই দ্বিতীয় ইনিংসে ঢাকা ১০ রান করার পরই ম্যাচটি ড্র ঘোষণা করে দেন আম্পায়ার।

বার্তাজগৎ২৪/এসএইচ

Share on: