ধর্ষণের বিরুদ্ধে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ৮ জানুয়ারী ২০২০ সময়ঃ রাত ১ঃ১০
ধর্ষণের বিরুদ্ধে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন
ধর্ষণের বিরুদ্ধে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন

শাহরিয়ার কবির রিমন, ইবি প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় প্রতিবাদী মিছিল ও মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) খালেদা জিয়া হলের ছাত্রীরা। এসময় তারা জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানান।

মঙ্গলবার(৭ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের খালেদা জিয়া হল থেকে শিক্ষার্থীরা মিছিল শুরু করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব চত্বরে এসে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

প্রতিবাদি মিছিলে- নারী নির্যাতন নারী ধর্ষন বন্ধ হোক,ধর্ষকের ফাঁসি চাই,আমরা নারী আমরাও মানুষ মানুষের মর্যাদা নিয়ে বেঁচে থাকতে চাই,আমার বোন ধর্ষিত কেন? বিচার চাই,অনতিবিলম্বে ধর্ষকের গ্রেফতার ও মৃত্যুদন্ড চাইসহ বিভিন্ন শ্লোগান সম্বলিত ফেস্টুন লক্ষ্য করা যায়।

এসময় বক্তারা বলেন, "আজ আমরা এখানে একটি ধর্ষনের প্রতিবাদে দাঁড়িয়েছি। আসলে ধর্ষণ একজন মানুষের করা হয়নি, করা হয়েছে একটি জাতির। কারণ আজকের যে মেয়ে সে ভবিষ্যতের মা, সে দেশ গড়বে। তার জন্য প্রত্যেকটি মেয়েকে আগে নিরাপত্তা দিতে হবে তারপর এগিয়ে যাবে দেশ। ধর্ষণের জন্য কোন এক্সকিউজ হতে পারে না। একটি বাচ্চা থেকে শুরু করে বৃদ্ধা মহিলা পর্যন্ত ধর্ষিত হচ্ছে। আজকের এই প্রতিবাদ শুধু মেয়েদের নয়, এটা সকলের প্রতিবাদ হওয়া উচিত, প্রত্যেকটি মানুষের প্রতিবাদ হওয়া উচিত, সকল জাতির প্রতিবাদ হওয়া উচিত।"

বার্তাজগৎ২৪/ এম এ

 

 

Share on: