নীলফামারীতে আজহারীর মাহফিলে ১০ লক্ষাধিক লোকের উপস্থিতির টার্গেট

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২০ জানুয়ারী ২০২০ সময়ঃ দুপুর ২ঃ১০
নীলফামারীতে আজহারীর মাহফিলে ১০ লক্ষাধিক লোকের উপস্থিতির টার্গেট
নীলফামারীতে আজহারীর মাহফিলে ১০ লক্ষাধিক লোকের উপস্থিতির টার্গেট

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

নীলফামারীতে আজ মঙ্গলবার, ২১ জানুয়ারি বাংলাদেশের আলোড়ন সৃষ্টিকারী ও জনপ্রিয় বক্তা মাওলানা মিজানুর রহমান আজাহারীর মাহফিল অনুষ্ঠিত হবে। নীলফামারী সদরের চড়াইখোলা স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিতব্য এ মাহফিলে প্রায় ১০ লক্ষ লোকের সমাগমের টার্গেট নিয়ে নীলফামারীর চড়াইখোলা মাঠ প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত হাজার লোকের সমাগম হয়েছে মাহফিল প্রাঙ্গনে। 

নীলফামারী জেলার সবগুলো উপজেলাসহ আশপাশের দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়সহ লালমনিরহাট, কুড়িগ্রাম থেকেও বিপুল সংখ্যক মানুষ এ মাহফিলে উপস্থিত হবেন বলে আয়োজকরা আশা প্রকাশ করেছেন।

আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে যে, মাহফিল উপলক্ষে মাঠের প্যান্ডেল করা হয়েছে আট লক্ষ বর্গ ফুট। স্টেজ ১২০০ বর্গ ফুট। মাইকের ব্যবস্থা রাখা হয়েছে ৩০০টি। মেডিক্যাল টিম রয়েছে ২টি, এম্বুলেন্স ১টি, ফায়ার সার্ভিস ১টি, ভ্রাম্যমাণ টয়লেট প্রায় ১০০টি, ১ হাজার ৫০০টি টিউব লাইট, ৫০টি সার্চলাইট, প্রজেক্টর ১২টি, এলইডি পর্দা ২টা (প্রতিটি ২১৬ স্কায়ারফিট)। মোটর গ্যারেজ করা হয়েছে ৪টি। এগুলো হলো ভাটারপার (চাঁদনি ভাটা), কালারবাজার স্কুলের মাঠ, চড়াইখোলা স্কুলের মাঠ ও চৌধুরী পাড়া। এই সব মটর গ্যারেজ মূল স্ট্রেজ কয়েক কিমি দূরে। অর্থাৎ কয়েক কিলো হাটতে হবে। র‌্যাব, পুলিশ, আনসার, সাদা পোশাকে পুলিশসহ মোট কয়েকশত সদস্য নিরাপত্তায় নিযোজিত থাকবে। এছাড়াও কয়েক হাজার ভলান্টিয়ার থাকবে।

মাহফিলে সভাপতিত্ব করবেন নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ। মাহফিলে যোগদানের উদ্দেশ্যে মাওলানা আজহারী আকাশ পথে ঢাকা থেকে বিকালে সৈয়দপুর বিমানবন্দরে এসে উপস্থিত হবেন। পরে তিনি নীলফামারী সার্কিট হাউজে অবস্থান করবেন। সেখান থেকে বাদ এশা তিনি মাহফিল স্থলে পৌঁছাবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, দেশে আলোচিত ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারীর মাহফিল বিভিন্ন সময়ে বন্ধ করার সংবাদ পাওয়া যায়। প্রতিপক্ষের অভিযোগের ভিত্তিতে একাধিক স্থানে আজহারীর মাহফিল অনুষ্ঠিত হতে দেয় নি। এ নিয়ে আলোচনা-সমলোচনাও কম যায় নি। তবুও থেমে নেই তার মাহফিল। দেশের আনাচে কানাচে প্রায় প্রতিদিনই অনুষ্ঠিত হচ্ছে আজহারীর মাহফিল।

বার্তাজগৎ২৪/সা/হ

Share on: