পরিবার শঙ্কিত, এমন মানসিকতা নিয়ে আমি খেলতে পারি না-মুশফিক

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ১৯ জানুয়ারী ২০২০ সময়ঃ রাত ২ঃ১৪
পরিবার শঙ্কিত, এমন মানসিকতা নিয়ে আমি খেলতে পারি না-মুশফিক
পরিবার শঙ্কিত, এমন মানসিকতা নিয়ে আমি খেলতে পারি না-মুশফিক

দিদারুল ইসলাম:

আসন্ন পাকিস্তান সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হলেও সেখানে স্কোয়াডে নাম দেখা যায়নি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সবচেয়ে নির্ভরযোগ্য উইকেট-রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের। পরিবারের শঙ্কার কারণেই পাকিস্তান সফরে যাচ্ছেন না বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক। শুক্রবার রাতে শেষ হওয়া বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল শেষে আসন্ন পাকিস্তান সফরে না যাওয়ার কারণ জানতে চাইলে একথা জানান তিনি।

গণমাধ্যমকে মুশফিক বলেন, ‘আমি ইতোমধ্যেই বলেছি, পাকিস্তান সফরে আমি যাব না। আমি অনেক আগেই এমন সিদ্বান্ত নিয়েছি এবং বোর্ডকে আমার সিদ্ধান্তের কথা জানিয়েছি।

এজন্য বোর্ডের কাছে আমি চিঠিও দিয়েছি। আমার পরিবার পাকিস্তান সফর নিয়ে চিন্তিত, তারা আমাকে যেতে দিতে চায় না। আমার পরিবার শঙ্কিত, এমন মানসিকতা নিয়ে সেখানে গিয়ে আমি খেলতে পারি না।'

মুশফিক আরো জানান, শুধুমাত্র জাতীয় দল থেকেই নয়, পাকিস্তান টি-টোয়েন্টি লিগ পিএসএলেও নিজের নাম দেননি তিনি। এর কারণ হিসেবে তিনি বলেন, পিএসএল পুরোটা পাকিস্তানে হবে জেনে আমি ওই লিগে আমার নাম দিইনি। সেখানে খেলার ব্যাপারে পরিবারের সাথে একমত হতে পারিনি। 

এই মুহূর্তে পাকিস্তান সফরে যেতে না চাইলেও ভবিষ্যতে পাকিস্তান সফর করার ইচ্ছা আছে বলে জানিয়েছেন মুশফিক। তিনি বলেন অন্তত  আগামী দু’বছরে যদি সেখানকার পরিস্থিতি ভালো হয় বা আরও অন্যান্য দল সেখানে ক্রিকেট খেলে তবেই পাকিস্তানে যাবেন তিনি।

মুশফিক বলেন, আমি একমত যে পাকিস্তানে পরিস্থিতি উন্নতি হয়েছে। যখন আমি দেখবো অন্যান্য দল সেখানে যাচ্ছে, তখন আমি আরও আত্মবিশ্বাসী হয়ে উঠবো। আমি আগে পাকিস্তানে গিয়েছি, ক্রিকেট খেলার জন্য সেটি একটি দারুণ জায়গা।

এদিকে, আসন্ন পাকিস্তান সিরিজ কে কেন্দ্র করে শনিবার পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। আর সেখানে মুশফিকের ইচ্ছা অনুযায়ী তার নাম রাখা হয়নি বলে জানিয়েছেন মুশফিক।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: