পাগলীটা মা হয়েছে, বাবা হয়নি কেউ

বার্তা জগৎ ডেস্ক:

প্রকাশিতঃ ১২ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ দুপুর ১ঃ২১
পাগলীটা মা হয়েছে, বাবা হয়নি কেউ
পাগলীটা মা হয়েছে, বাবা হয়নি কেউ

বার্তাজগৎ২৪ ডেস্ক:

বরিশালের চরকাউয়া খেয়াঘাট এলাকায় মানসিক ভারসাম্যহীন এক নারী সন্তানের জন্ম দিয়েছেন। শিশুটির বাবার পরিচয় না পাওয়া গেলেও কোতোয়ালি থানা পুলিশ তাদের নিরাপত্তা ও চিকিৎসা নিশ্চিতে উদ্যোগ নিয়েছে।

বুধবার (১১ এপ্রিল) দিবাগত রাতে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম মানসিক ভারসাম্যহীন ওই নারীসহ শিশুটির খোঁজ-খবর নিতে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান।

এসময় তিনি বাচ্চা ও মানসিক ভারসাম্যহীন ওই মায়ের চিকিৎসার খোঁজ খবর নেন। পাশাপাশি তাদের উভয়ের সর্বোচ্চ চিকিৎসা সেবা দিতে শেবাচিম কর্তৃপক্ষ ও সমাজ সেবা অধিদপ্তরের সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। একইসাথে শিশুটি ও তার মায়ের নিরাপত্তার স্বার্থে মহিলা পুলিশ নিযুক্ত করেন। 

এরআগে বুধবার সন্ধ্যা ৭টার দিকে বরিশাল নদী বন্দরের টার্মিনাল এলাকা সংলগ্ন চরকাউয়া খেয়াঘাট এলাকার যাত্রী ছাউনিতে থাকা অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ওই নারী। তিনি যাত্রী ছাউনির বসার বেঞ্চে শুয়ে চিৎকার দিতে শুরু করলে আশপাশের লোকজন ছুটে আসেন।

স্থানীয়রা জানান, ওই নারীর নাম মাহফুজা, বয়স আনুমানিক ২৯ বছর হবে। প্রায় মাস খানেক ধরে মানসিক অসুস্থ অবস্থায় খেয়াঘাট এলাকায় ঘোরাঘুরি করতেন। প্রসব বেদনায় মাহফুজার চিৎকার শুনে স্থানীয় কিছু নারী, যুবক এগিয়ে এলে সেখানেই তার প্রসব হয়, এখন মা ও শিশু দুজনেই সুস্থ আছেন। যাদের পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, শিশু ও তার মায়ের চিকিৎসা ও নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পরবর্তী ব্যবস্থা দেশের প্রচলিত নিয়ম ও আইন অনুযায়ী নেওয়া হবে। তবে নবজাতকের বাবার পরিচয় না জানা যাওয়ায় ধারণা করা হচ্ছে এটি মূলত একটি ধর্ষণ ও নারী নির্যাতনের কেস। এ ব্যাপারেও আমরা সিদ্ধান্ত নেব।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি