পানছড়ি উপজেলা কাউন্সিলে সভাপতি পদে নূর মোহাম্মদ

বার্তা‌জগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ২০ অগাস্ট ২০১৯ সময়ঃ রাত ১২ঃ৩৪
পানছড়ি উপজেলা কাউন্সিলে সভাপতি পদে নূর মোহাম্মদ
পানছড়ি উপজেলা কাউন্সিলে সভাপতি পদে নূর মোহাম্মদ

আফজালুর ফেরদৌস রুমন:

আগামী ২৪শে আগস্ট খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা আওয়ামী লীগের ত্রি- বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই নির্বাচনে সভাপতি পদের জন্য প্রার্থীতা জমা দিয়েছেন জনাব নূর মোহাম্মদ। তিনি বর্তমানে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে জনগণের সেবায় জনগণকে সাথে নিয়েই কাজ করে যেতে চান বলে জানান জনাব নূর মোহাম্মদ। আর এজন্যই এবারের এই উপজেলা ত্রি- বার্ষিক কাউন্সিল নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হয়েছেন তিনি। কারণ জনগণের সেবা এবং নিজের অঞ্চলের সুফলের নানা বাস্তবমুখী পদক্ষেপ নেবার জন্য জনগণের পাশে সবসময়ই থাকতে চান দেশকে ভালোবেসে অবিরাম কাজ করে যাওয়া নূর মোহাম্মদ। নির্বাচনে তার মার্কা হরিণ। তাই নিজের এই হরিণ মার্কায় ভোট চেয়েছেন এই আওয়ামী লীগ নেতা। 

খাগড়াছড়ি জেলার অন্তর্ভুক্ত উপজেলা পানছড়িকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলাই তার প্রধান কাজ হবে বলে উল্লেখ করেন তিনি। তাই এখানকার জনগণ এবং অঞ্চলের উন্নয়ন সাধনের জন্য  আসন্ন নির্বাচনে সভাপতি পদে হরিণ মার্কায় ভোটারদের মূল্যবান ভোট, এবং সকলের দোয়া ও আশীর্বাদ প্রার্থনা করছেন জনাব নূর মোহাম্মদ। তিনি বলেন- “আপনার একটি ভোট জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং অসাম্প্রদায়িক পানছড়ি গড়তে অগ্রগামী ভূমিকা পালন করবো। আমাকে একবারের জন্য হলেও এই খানের মানুষের জন্য কাজ করার সুযোগ করে দেবার জন্য সকলের কাছে আন্তরিক সহযোগীতা কামনা করছি”।

রাজনৈতিক জীবনে বহুবার নানা রকম তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন নূর মোহাম্মদ। তার অসাম্প্রদায়িক চেতনার জন্য তাকে একটা সময় জামাত-বিএনপির দ্বারা নির্যাতনের স্বীকার হতে হয়েছিল। তবুও শেখ মুজিবের আদর্শ বা অন্যয়ের বিরুদ্ধে অপোষহীন থাকা এবং একটা সময় দলের খারাপ সময়েও লড়াকু একজন সৈনিক হিসেবে নিজেকে প্রমাণ করেছেন তিনি বারবার। তাই এবারো এই কাউন্সিল নির্বাচনে সভাপতি পদে তার প্রার্থীতা পানছড়ি উপজেলা তথা সেখানকার আওয়ামী লীগের জন্য সুফল বয়ে আনবে বলেই ধারণা করা যায়।

বার্তাজগৎ২৪/এম এ