প্রতারণার দায়ে ৪ ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা, কারাদণ্ড

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২০ জানুয়ারী ২০২০ সময়ঃ দুপুর ২ঃ০১
প্রতারণার দায়ে ৪ ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা, কারাদণ্ড
প্রতারণার দায়ে ৪ ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা, কারাদণ্ড

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রতারণার মাধ্যমে ব্যবসা পরিচালনা করায় বরিশালের হিজলা উপজেলার হাসপাতাল রোড এলাকার চারটি ডায়াগনস্টিক সেন্টারকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। একইসঙ্গে চারজনকে কারাদণ্ডও দেওয়া হয়েছে।

অভিযান পরিচালনার সময় ভ্রাম্যমাণ আদালতের সামনে তারা নিজেদের দোষ স্বীকার করে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮ বরিশাল সদর দফতর।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশালের হিজলা উপজেলায় কয়েকটি ডায়গনস্টিক সেন্টার প্রতারণার মাধ্যমে ব্যবসা পরিচালনা করে আসছে এমন সংবাদ পায় র‌্যাব-৮। এরপর র‌্যাবের একটি আভিযানিক দল জেলা প্রশাসকের কার্যালয় সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম এর সমন্বয়ে ওই এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন তারা। এসময় মেডিকেল ফিজিওথেরাপি সেন্টার এর মালিক মো. মাসুম বিল্লা (৩৩), সান এক্সে অ্যান্ড আলট্রাসোনিক সেন্টার এর মালিক মো. জালাল হক (৪৫) ও টেকনিশিয়ান মো. জাহিদুর ইসলাম (২৯), সেবা ডায়াগনস্টিক সেন্টার এর মালিক মো. রুহুল আমিন (৪৫) ও ম্যানেজার মো. জাকির হোসেন (২৮) এবং রেমিডি মেডিকেল সার্ভিসেস সেন্টার এর মালিক মো. খলিলুর রহমান (৩২) ও টেকনিশিয়ান অনন্ত কুন্ডকে (২৫) আটক করা হয়। তাদের ডায়াগনস্টিক সেন্টারে তল্লাশি চালিয়ে ব্যবহার অনুপযোগী চিকিৎসার বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায়। তাছাড়া মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখা, সার্বক্ষণিক ডাক্তার না থাকা, বিভিন্ন সার্টিফিকেট না থাকা এবং অপরিচ্ছন্ন পরিবেশে এরা ব্যবসা পরিচালনা করছিল। এমনকি তাদের কোনো বৈধ কাগজপত্র দেখাতেও ব্যর্থ হয়। তারা সাধারণ মানুষকে বিভিন্ন প্রতারণার মাধ্যমে ডায়গনস্টিক সেন্টার ব্যবসা করছে যা খুবই বিপজ্জনক।

এসময় ভ্রাম্যমান আদালতের বিচারক আটক মো. মাসুম বিল্লাকে ২০ হাজার টাকা, মো. জালাল হককে ২০ হাজার টাকা, মো. জাহিদুর ইসলামকে ১ মাস বিনাশ্রম কারাদন্ড, মো. রুহুল আমিনকে ২০ হাজার টাকা, মো. জাকির হোসেনকে ১ মাস বিনাশ্রম কারাদণ্ড, মো. খলিলুর রহমানকে ৪০ হাজার টাকা ও ২ মাসের বিনাশ্রম কারদণ্ড এবং অনন্ত কুন্ডকে ১ মাস বিনাশ্রম কারাদণ্ডসহ মোট ১ লাখ টাকা জরিমানা আদায় করে। এরমধ্যে দণ্ডপাপ্ত চারজনকে বরিশাল কারাগারে পাঠানো হয়।

বার্তাজগৎ২৪/সা/হ

Share on: