প্রতিযোগিতামূলক ক্রিকেটে তামিম আবারো ফিরে আসবে সেই প্রত্যাশা মমিনুলের

দিদারুল ইসলামঃ

প্রকাশিতঃ ৮ অক্টোবর ২০১৯ সময়ঃ সন্ধ্যা ৭ঃ৩৫
প্রতিযোগিতামূলক ক্রিকেটে তামিম আবারো ফিরে আসবে সেই প্রত্যাশা মমিনুলের
প্রতিযোগিতামূলক ক্রিকেটে তামিম আবারো ফিরে আসবে সেই প্রত্যাশা মমিনুলের

দিদারুল ইসলাম:

জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে বেশ কিছুদিন ধরে বাজে সময় পার করায় স্বেচ্ছায় বিরতিতে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। এরই মধ্যে নিজেকে কঠিন অনুশীলনের সাথে সম্পৃক্ত রেখে প্রস্তুত হয়ে মাঠে ফেরার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। দেশের সবচেয়ে সফল ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল এখন আগের চেয়ে আরও অনেক বেশি আত্মবিশ্বাস নিয়ে খেলার মাঠে ফিরে আসছেন জাতীয় ক্রিকেট লিগের হয়ে।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের অন্যতম জনপ্রিয় আসর জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) এবারের আসরে চট্টগ্রাম বিভাগের হয়ে খেলবেন তামিম ইকবাল। সেই দলটির অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন সদ্য সমাপ্ত হওয়া শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ এ দলের হয়ে নেতৃত্ব দেওয়া মুমিনুল হক।

জাতীয় লিগের ট্রফি উন্মোচনের পর মুমিনুল সংবাদ মাধ্যমে জানিয়েছেন, তামিমের কাছে এবারের আসরে খুব বেশি প্রত্যাশা নেই। বেশি প্রত্যাশা হিতে বিপরীত হতে পারে বলে ধারণা করছেন বাংলাদেশের এই টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান। তামিম যেদিন ব্যাট হাতে ছন্দে থাকবেন, দলের কাউকে সেদিন কিছু করা লাগবে না বলে মন্তব্য করেছেন এনসিএলের চট্টগ্রাম বিভাগের এই অধিনায়ক।

তামিম ইকবাল প্রসঙ্গে মুমিনুল হক বলেন, ‘প্রত্যাশা খুব বেশি না। প্রত্যাশা বেশি হলে ঝামেলা। তাঁর যতটুকু খেলার সামর্থ্য সেটা দিলেই হবে। আর যেদিন তিনি খেলবেন সেদিন অন্য কারও কিছু করা লাগবে না। এটা আমিও জানি, আপনারাও জানেন। সবাই জানে।’

দীর্ঘদিন ধরে বাংলাদেশ জাতীয় দলের হয়ে পারফর্ম করা তামিম ইকবালের সময় টা মোটেও ভালো যাচ্ছিল। দেশ সেরা ব্যাটসম্যান হওয়ার কারণে জাতীয় দল থেকে নির্বাচকেরা ও সরাসরি বাদ দিতে পারছিল না তাকে। চারদিক থেকে সমালোচনাও শুরু করে দিয়েছিলো অনেক ভক্ত সমর্থকেরা। সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলায় অংশগ্রহণ করার দিনে সংবাদ সম্মেলনে এসে সাকিব আল হাসান বলেছিল, 'তামিমের কিছুদিন বিশ্রাম নেওয়ার প্রয়োজন,। বন্ধুর সেই কথা মতো তামিম ইকবাল নিজে থেকে সব ধরনের ক্রিকেট থেকে লম্বা বিরতি নিয়েছিলেন।

নিজের ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজেও খেলেননি তিনি। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও অংশগ্রহণ করেনি দেশ সেরা এই ব্যাটসম্যান। নিজেকে প্রস্তুত করে জাতীয় লিগ দিয়ে আবারও প্রতিযোগীতামূলক ক্রিকেটে ফিরে আসছে বাংলাদেশের জনপ্রিয় এই বাঁহাতি ওপেনার।

অপরদিকে মুমিনুল, তামিম, নাঈম হাসানদের জন্য জাতীয় লিগের এই টুর্নামেন্টটি নভেম্বরে ভারত সফরের প্রস্তুতি নেওয়ার গুরুত্বপূর্ণ একটি প্ল্যাটফর্ম। তাই এই টুর্নামেন্টটিকে গুরুত্ব সহকারে দেখছেন বাংলাদেশ ক্রিকেটের নির্বাচন থেকে শুরু করে সকল ক্রিকেটাররা।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: