প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে কেক কাটলেন বশেমুরবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২৮ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ রাত ১১ঃ৪০
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে কেক কাটলেন বশেমুরবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে কেক কাটলেন বশেমুরবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিনে কেক কেটে শুভেচ্ছা জানিয়েছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে কেক কাটা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাসির উদ্দিনের পদত্যাগ দাবিতে আজ দশম দিনের মতো আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

কেক কাটার বিষয়ে শিক্ষার্থী কল্যাণ কুমার বলেন, ‘প্রধানমন্ত্রী শক্ত হাতে অন্যায়কারীদের দমন করে দেশ পরিচালনা করছেন এবং দুর্নীতির ব্যাপারে তিনি জিরো টলারেন্স। তার জন্মদিনে আমরা কেক কেটে শুভেচ্ছা জ্ঞাপন ও দীর্ঘায়ু কামনা করছি। তিনি যেন সব অন্যায়-অবিচার রোধ করে দেশে শান্তি প্রতিষ্ঠা করতে পারেন।’

আরেক শিক্ষার্থী আখি বলেন, ‘প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা থেকে আমরা এ কর্মসূচি পালন করছি। বিকাল পাঁচটায় আমরা দোয়া মাহফিল কর্মসূচি পালন করবো।’

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কারের ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নেওয়াসহ আরও কয়েকটি দাবি কর্তৃপক্ষ মেনে নিলেও ভিসির পদত্যাগের দাবিতে ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া অন্দোলন অব্যাহত রাখেন শিক্ষার্থীরা। অন্দোলনের মধ্যে শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে ক্যাম্পাসের বাইরে বেশ কয়েকটি জায়গায় শিক্ষার্থীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে এদিন বশেমুরবিপ্রবি বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। তবে কর্তৃপক্ষের নির্দেশ অগ্রাহ্য করে ক্যাম্পাসে অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: