বশেমুরবিপ্রবিতে ছাত্র কর্তৃক শিক্ষক নির্যাতন

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ২ নভেম্বর ২০১৯ সময়ঃ বিকেল ৫ঃ০২
বশেমুরবিপ্রবিতে ছাত্র কর্তৃক শিক্ষক নির্যাতন
বশেমুরবিপ্রবিতে ছাত্র কর্তৃক শিক্ষক নির্যাতন

মোল্লা আনিসুর রহমান (আনিস):

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্র আন্দোলনের মুখে বিতর্কিত উপাচার্য খন্দকার নাসির উদ্দিনের পদত্যাগের পরে আন্দোলকারী শিক্ষার্থীদের দ্বারা বিভিন্ন বিভাগের শিক্ষকদের মানসিক নির্যাতন ও বিভিন্ন ধরনের হুমকি ধামকির অভিযোগ পাওয়া যাচ্ছে। এর ধারাবাহিকতায় গত ২৯ শে অক্টোবর বিকাল ৩ ঘটিকায় আইন বিভাগের শিক্ষক মোঃ আবদুল কুদ্দুস মিয়াকে নির্যাতনের প্রমাণ মিলেছে।

জানা যায় আবদুল কুদ্দুস মিয়ার অফিস কক্ষে আইন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র হাসান আলি, মোহাম্মদ বরকত উল্লাহ নাইম, মোহাম্মাদ এস এম আবদুল্লাহ কাফি, মোঃসোলায়মান রাব্বি সহ ৭/৮ জন ছাত্র ২০৮ নং রুমে প্রবেশ করে রুমের দরজা-জানালা বন্ধ করে শারীরিক এবং মানসিক নির্যাতন এবং ভয়ভীতি প্রদর্শন করে এক প্রকার জিম্মি করে ডীন পদ থেকে পদত্যাগের জন্য চাপ সৃষ্টি করে। পদত্যাগের আইনগত ব্যখ্যা প্রদান করতে গেলে শিক্ষক আবদুল কুদ্দুস মিয়াকে নিজ বিভাগের ছাত্ররা মারতে উদ্যত হয়।

বিষয়টি তৎক্ষণাৎ আইন বিভাগের শিক্ষক এবং প্রক্টর ড.রাজিউর রহমানের  মাধ্যমে সশরীরে বিশ্ববিদ্যালয়ের চলতি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহজাহানকে অবহিত করা হলে তিনি বিষয়টি শুনে দুঃখ প্রকাশ করেন কিন্তু শিক্ষক নির্যাতনকারী ছাত্রদের বিচারের ব্যবস্থা নেওয়ার ব্যাপারে অপারগতা প্রকাশ করেন।অতঃপর ছাত্র কতৃক নির্যাতনের স্বীকার শিক্ষক আবদুল  কুদ্দুস মিয়া বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদাসীনতায় নিজের জীবনের নিরাপত্তা শংকা থাকায় ১০ দিনের নৈমিত্তিক ছুটি দাখিল করে ক্যাম্পাস ত্যাগ করেন এবং বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর বিচার দাবি করে লিখিত আবেদন করেন যার একটি কপি বার্তাজগৎ২৪.কমের হাতে এসে পৌছায়।

এ ব্যাপারে নির্যাতনের স্বীকার শিক্ষক আবদুল কুদ্দুস মিয়ার কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন এবং বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী প্রসাশনের নিকট  বিচার দাবি করেন।

বার্তাজগৎ২৪/এম এ

Share on: