বায়তুল মোকাররমে ঈদের ৬ জামাত, প্রথম নামাজ সকাল ৭টায়

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ৩১ জুলাই ২০২০ সময়ঃ বিকেল ৫ঃ০৬
বায়তুল মোকাররমে ঈদের ৬ জামাত, প্রথম নামাজ সকাল ৭টায়
বায়তুল মোকাররমে ঈদের ৬ জামাত, প্রথম নামাজ সকাল ৭টায়

 

বার্তাজগৎ২৪ ডেস্ক:

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে ঈদুল ফিতরের মতোই এবারও জাতীয় ঈদগাহ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয়ভাবে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়।

মসজিদটিতে পর্যায়ক্রমে ৬টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। বায়তুল মুকাররমে সর্বশেষ ঈদ জামাত অনুষ্ঠিত হবে ১১টা ১০ মিনিটে। এছাড়া রাজধানী ঢাকার বেশিরভাগ মসজিদে সকাল ৭টা থেকে ১০টার মধ্যেই ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে বায়তুল মোকররম মসজিদের ঈদ জামাতের সময়সূচি প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়, সারাদেশে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে ঈদুল আজহা উদযাপিত হবে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে প্রতিবছরের মতো এবারও বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৬টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে।

ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, বায়তুল মোকাররম মসজিদে সকাল ৭টায় প্রথম জামাত অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে থাকবেন মসজিদটির মুয়াজ্জিন হাফেজ ক্বারী কাজী মাসুদুর রহমান। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে ৭টা ৫০ মিনিটে। এতে ইমামতি করবেন মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিব্বুল্লাহি বাকী নাদভী আর মুকাব্বির হিসেবে থাকবেন মুয়াজ্জিন হাফেজ কারী হাবিবুর রহমান মেশকাত।

তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে ৮টা ৪৫ মিনিটে। এতে ইমামতি করবেন পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক আর মুকাব্বির হিসেবে থাকবেন মুয়াজ্জিন মাওলানা ইসহাক। চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে ৯টা ৩৫ মিনিটে। এতে ইমামতি করবেন মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মহিউদ্দিন কাসেম ও মুকাব্বির হিসেবে থাকবেন বায়তুল মুকাররমের প্রধান খাদেম মো. শহীদুল্লাহ।

পঞ্চম জামাত অনুষ্ঠিত হবে সাড়ে ১০টায়। এতে ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস হাফেজ মাওলানা ওয়ালিয়ূর রহমান খান ও মুকাব্বির হিসেবে থাকবে বায়তুল মুকররম মসজিদের খাদেম হাফেজ মো. আব্দুল মান্নান। ষষ্ঠ ও শেষ জামাত অনুষ্ঠিত হবে ১১টা ১০ মিনিটে। এতে ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের সাবেক উপ-পরিচালক মাওলানা মুহাম্মদ আব্দুর রব মিয়া ও মুকাব্বির হিসেবে থাকবেন মসজিদের খাদেম মো. আব্দুর রাজ্জাক।

বার্তাজগৎ২৪/ এম এ

 

Share on: