'বিশ্বসুন্দরী' টিমে যোগ দিলেন চম্পা

বার্তা জগৎ ডেস্ক:

প্রকাশিতঃ ২২ জুলাই ২০১৯ সময়ঃ রাত ২ঃ১৩
'বিশ্বসুন্দরী' টিমে যোগ দিলেন চম্পা
'বিশ্বসুন্দরী' টিমে যোগ দিলেন চম্পা

 

আফজালুর ফেরদৌস রুমনঃ

'বিশ্বসুন্দরী' সিনেমায় নায়ক-নায়িকা হিসেবে সিয়াম ও পরীমনি থাকবেন সেই ঘোষণা আগেই দেয়া হয়েছিল। সেই ধারাবাহিকতায় সিনেমার কাজ ফরিদপুরে পরীমনিকে নিয়েই শুরু হয়েছিল। পরবর্তীতে নায়ক সিয়াম অংশ নিয়েছেন সিনেমার শ্যুটিংয়ে। তবে সিয়াম এবং পরীমনি এবারই প্রথম একসঙ্গে এই সিনেমার শুটিং করলেন নরসিংদীতে। এই দুই তারকা ছাড়াও সিনেমার একটি গুরুত্বপূর্ণ চরিত্রে প্রখ্যাত জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফার অভিনয় করার কথা থাকলেও তিনি সিনেমাটি করছেন না বলে জানা গেছে। পরিচালক চয়নিকা চৌধুরী এই বিষয়ে বলেন, ‘সুবর্ণা আপার সাথে আমাদের শুটিংয়ের শিডিউল না মেলার কারণে আমরা তাকে পাচ্ছি না। তবে তার আশীর্বাদ সবসময়ই পেয়েছি, আশা করি ভবিষ্যতেও একসঙ্গে আরো কাজ করবো। তাই এই চরিত্রটিতে এবার দেখা যাবে দেশের আরেকজন গুণী এবং জনপ্রিয় অভিনেত্রী চম্পাকে। গত ১৬ই জুলাই থেকে নরসিংদীতে এই সিনেমার শ্যুটিংয়ে অংশ নিয়েছেন পাঁচবার জাতীয় পুরস্কার প্রাপ্ত এই জনপ্রিয় অভিনেত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন এই সিনেমার পরিচালক জনপ্রিয় নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী। ‘বিশ্বসুন্দরী’-এর কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন রুম্মান রশীদ খান।

'বিশ্বসুন্দরী' সিনেমায় অন্তর্ভুক্ত হবার বিষয়ে চম্পা বলেন, ‌‘‘এ ছবির গল্প ও আমার অভিনীত চরিত্র সম্পর্কে জেনেই ছবিটি করতে সম্মত হয়েছি। আমাদের বয়সী অভিনয়শিল্পীদের প্রাধান্য দিয়ে সাম্প্রতিক সময়ে খুব একটা চলচ্চিত্র নির্মিত হয় না। তবে ‘বিশ্বসুন্দরী’ চলচ্চিত্রে দর্শকরা আমাকে যে চরিত্রে এবং যেভাবে দেখবেন, তা এর আগে দর্শক আমার কাছ থেকে পাননি। পরীমনির সঙ্গে নাটক করতে গিয়েই বুঝেছিলাম, চলচ্চিত্রের নায়িকা হবার সব ধরনের গুণ ওর মধ্যে রয়েছে। আর সম্প্রতি ‘শান’ নামের আরেকটি চলচ্চিত্রে কাজ করতে গিয়ে সিয়ামকে চিনেছি, জেনেছি। অসম্ভব প্রতিশ্রুতিশীল একটি ছেলে সিয়াম।

‘বিশ্বসুন্দরী’ প্রযোজনা করছে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।  উল্লেখ্য এই সিনেমার মধ্য দিয়েই প্রথমবারের মতো সিনেমা পরিচালক হিসেবে অভিষেক হতে যাচ্ছে টেলিভিশনের জনপ্রিয় পরিচালক চয়নিকা চৌধুরীর। কিছুদিন আগে একটি অভিজাত হোটেলে এই সিনেমার মহরত অনুষ্ঠিত হয়েছিল। প্রেম, ভালোবাসা, মানবতা এসবের মিশ্রণেই একটি ভিন্নধর্মী গল্প নিয়ে নির্মিত হচ্ছে 'বিশ্বসুন্দরী'। 

‘বিশ্বসুন্দরী’র গল্প নিয়ে নির্মাতা চয়নিকা চৌধুরী আগেই একটা ধারণা দিয়েছিলেন। তিনি বলেছিলেন, সিনেমার গল্প প্রেমের, এই গল্প মানবতার, এই গল্প জীবনের জয়গানের। সৌন্দর্য যে শুধু বাহ্যিক নয়, সৌন্দর্য হতে পারে মন-মননের; সেটাই শক্তিশালী একটি চিত্রনাট্যের মাধ্যমে এই গল্পে ফুটে উঠবে। তিনি আশা করেন সব শ্রেণির দর্শকের মন ছুঁয়ে দেবে ‘বিশ্বসুন্দরী’। দর্শক হাসবেন, কাঁদবেন, প্রেমের অনুভূতিতে ভাসবেন। এই বছরের অন্যতম আলোচিত এই সিনেমা নিয়ে দর্শকদের মাঝে বেশ আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে।

বার্তা জগৎ২৪/ এম এ

Share on: