'বিশ্বসুন্দরী'তে র‍্যাম্পের হীরা

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ৭ নভেম্বর ২০১৯ সময়ঃ বিকেল ৫ঃ৪৯
'বিশ্বসুন্দরী'তে র‍্যাম্পের হীরা
'বিশ্বসুন্দরী'তে র‍্যাম্পের হীরা

আফজালুর ফেরদৌস রুমন:

ক্যালেন্ডার হিসাব অনুযায়ী প্রায় একমাস পরেই মুক্তি পেতে চলেছে এই বছরের অন্যতম আলোচিত সিনেমা 'বিশ্বসুন্দরী'। প্রায় ৪০০ নাটক পরিচালনা করলেও এই প্রথমবার নিজের পরিচালিত সিনেমা নিয়ে হাজির হচ্ছেন ছোট পর্দার জনপ্রিয় নির্মাতা চয়নিকা চৌধুরী। প্রথম সিনেমাতেই একের পর এক চমক দিচ্ছেন তিনি। এই সিনেমায় প্রথমবারের মতো জুটি বেধেছেন এই সময়ের জনপ্রিয় এবং সম্ভাবনাময় অভিনেতা সিয়াম এবং আরেক আলোচিত অভিনেত্রী পরীমনি। এই সিনেমা দিয়েই অনেকদিন পর বড় পর্দায় ফিরছেন চলচ্চিত্রের নন্দিত এবং জনপ্রিয় অভিনেত্রী চম্পা। অনেক চমকের মধ্যে অন্যতম চমক এই সিনেমা দিয়েই বাংলাদেশের র‍্যাম্পের জনপ্রিয় মডেল হীরা চলচ্চিত্রে অভিষেক করতে যাচ্ছে।

উল্লেখ্য লাক্স চ্যানেল আই সুপারস্টার ২০০৮-এর মাধ্যমে মিডিয়ায় যাত্রা শুরু করেন হীরা। এই দশ বছরে র‌্যাম্প মডেলিংয়ে নিজের নাম সুপ্রতিষ্ঠিত করেছেন হীরা। এই সময়ে আমাদের দেশের একজন শীর্ষস্থানীয় মডেল হিসেবে জনপ্রিয় এবং আলোচিত এক নাম হীরা। র‍্যাম্পের পাশাপাশি টিভিসি, কিছু নাটকে অভিনয় এবং উপস্থাপক হিসেবে দেখা গেলেও ‘বিশ্বসুন্দরী’ দিয়েই তিনি সিনেমার পর্দায় দেখা দিতে যাচ্ছেন।

এই বিষয়ে এক সাক্ষাৎকারে তিনি বলেন, 'বিশ্বসুন্দরী' সিনেমার প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ। আমি ‘ইমা’ নামের একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছি। চরিত্রের ব্যাপ্তি খুব বেশি নয়, তবে আমার চরিত্রটিকে ঘিরেই পুরো গল্প আবর্তিত হয়েছে। ‘ইমা’ না থাকলে ‘বিশ্বসুন্দরী’র অন্য চরিত্রগুলোর সম্পর্কই তৈরি হতো না। দিদি (চয়নিকা চৌধুরী) যখন প্রথমদিন আমাকে চরিত্রটি সম্পর্কে বললেন, মুগ্ধ হয়েছিলাম। সিয়ামের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও ছিল দারুণ। খুব দরদ ও পরিশ্রম যোগ করে সিয়াম ও অন্যরা চলচ্চিত্রে কাজ করেন। আশা করছি দর্শক অনেকদিন পর মন ছুঁয়ে যাবার মত একটি চলচ্চিত্র পাবেন।

রুম্মান রশীদ খান-এর লেখা কাহিনী, চিত্রনাট্য ও সংলাপে, সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড প্রযোজিত ‘বিশ্বসুন্দরী’ চলচ্চিত্রে আরো অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, আনন্দ খালেদ, সীমান্ত, সুজন সহ আরো অনেকে। সব কিছু ঠিক থাকলে আসছে ৬ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে  ‘বিশ্বসুন্দরী’। প্রথম সিনেমায় চরিত্রের সাথে মিশে নিজের অভিনয় দক্ষতা দিয়ে দর্শকদের কাছ থেকে কতটুকু প্রশংসা পাবেন হীরা তা সময়ই বলে দিবে। তবে বাংলাদেশের চলচ্চিত্রের এই সময়ে র‍্যাম্প বা মডেলিং মাধ্যমের তারকাদের সিনেমায় অন্তর্ভুক্ত হবার বিষয়টি ইতিবাচক বলেই মনে হচ্ছে।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: