দেশ ভ্রমণের সেঞ্চুরি করলেন নাজমুন নাহার

প্রকাশিতঃ ৪ জুন ২০১৮ সময়ঃ দুপুর ১২ঃ৫৯
দেশ ভ্রমণের সেঞ্চুরি করলেন নাজমুন নাহার
দেশ ভ্রমণের সেঞ্চুরি করলেন নাজমুন নাহার

বাংলাদেশি নারী হিসেবে এক অনন্য কৃতিত্ব গড়েছেন লক্ষ্মীপুরের মেয়ে নাজমুন নাহার (৩৮)। বাংলাদেশ সময় শুক্রবার বেলা ৩টার দিকে তিনি জিম্বাবুয়ের মাটিতে পা রেখে দেশ ভ্রমণের সেঞ্চুরি পূর্ণ করেন।

জাম্বিয়ার লিভিংস্টোন শহর থেকে হেঁটে জিম্বাবুয়ে পৌঁছান নাজমুন। সেখানকার বিখ্যাত ভিক্টোরিয়া জলপ্রপাতের জিম্বাবুয়ে অংশে কয়েক ঘণ্টা ঘুরে আবার জাম্বিয়ায় ফিরে আসেন।

শততম দেশ ভ্রমণের পর নাজমুন নাহার সামাজিক যোগাযোগমাধ্যমে বলেন, ‘১০০ দেশ ভ্রমণ করতে পেরে আমি আনন্দিত। বিশ্বের ১০০ দেশে বাংলাদেশের পতাকা ওড়ানো নিঃসন্দেহে যে কারো জন্য গর্বের ব্যাপার, আমারও তা-ই।’

গত ১১ মে শততম দেশ ভ্রমণের লক্ষ্যে সুইডেন থেকে যাত্রা শুরু করেন নাজমুন। প্রথমে পৌঁছান আফ্রিকার ইথিওপিয়ায়। সেখান থেকে পৌঁছান কেনিয়ায়। এভাবে উগান্ডা, রুয়ান্ডা, তানজানিয়া, জাম্বিয়া হয়ে ১ জুন পা রাখেন জিম্বাবুয়ের মাটিতে।

 

শততম দেশ ভ্রমণের আগে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছিলেন, ‘হ্যালো বাংলাদেশ, আর মাত্র কয়েক ঘণ্টা পরেই বাংলাদেশের পতাকা হাতে আমি পা রাখব একশতম দেশ জিম্বাবুয়েতে। সবাই থেকো আমাদের এই লাল সবুজ পতাকাতলে। আমি হৃদয়ে ১৬ কোটি মানুষকে নিয়ে পায়ে হেঁটে যাত্রা করব জাম্বিয়ার বিখ্যাত ভিক্টোরিয়া জলপ্রপাত থেকে জিম্বাবুয়েতে।’

Share on: