মহানগর উত্তর যুবলীগের নেতৃত্বের দৌড়ে এগিয়ে কাইসুর রহমান সিদ্দিকী সোহাগ

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ৫ নভেম্বর ২০১৯ সময়ঃ রাত ১২ঃ৪৪
মহানগর উত্তর যুবলীগের নেতৃত্বের দৌড়ে এগিয়ে কাইসুর রহমান সিদ্দিকী সোহাগ
মহানগর উত্তর যুবলীগের নেতৃত্বের দৌড়ে এগিয়ে কাইসুর রহমান সিদ্দিকী সোহাগ

বার্তাজগৎ২৪ ডেস্ক:

যুবলীগের শীর্ষ নেতাদের ক্যাসিনো কাণ্ডে জড়িত থাকা এবং কয়েকজন গ্রেফতার হওয়ায় যুবলীগের মত শক্তিশালী সংগঠনে এটা একটা বড় ধাক্কাই বলা যায়। এই ধাক্কার পর কেমন হবে যুবলীগের কমিটি- সেই আলোচনা এখন সর্বত্র। যুবলীগের কেন্দ্রীয় কংগ্রেস অনুষ্ঠিত হওয়ার পরেই ঢাকা মহানগর  উত্তর ও দক্ষিণের সম্মেলন হচ্ছে।

সম্মেলনকে সামনে রেখে সম্মেলনের কাজও শুরু করেছেন দায়িত্বপ্রাপ্তরা। পদপত্যাশীরাও দৌড়ঝাপ চালাচ্ছেন যে যার মতো। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের দারস্থ হচ্ছেন পদ নিশ্চিতের জন্য। আর প্রতিদিনই আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় এবং ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে শো-ডাউন দিচ্ছেন।

আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী নিজে গোয়েন্দা সংস্থা দিয়ে নেতাদের বিষয়ে খোঁজখবর নিচ্ছেন। কেননা যুবলীগের গায়ে যে ক্যাসিনো কালিমা লেগেছে তার থেকে যুবলীগকে ফিরিয়ে আনতে ক্লিন ইমেজের নেতৃত্বের কোন বিকল্প নেই।

যুবলীগের কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, পূর্বের চেয়ে এবার সহযোগী সংগঠনগুলোর নেতৃত্ব নির্বাচনের প্রেক্ষাপট একটু আলাদা। বিশেষ করে যুবলীগের নেতৃত্ব নির্বাচন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবন সূত্রে জানা যায়, মহানগর উত্তর-দক্ষিণ যুবলীগের পদ প্রত্যাশীদের নামের একটি সংক্ষিপ্ত তালিকা ইতিমধ্যে প্রধানমন্ত্রীর হাতে রয়েছে। এই তালিকায় অগ্রাধিকার দেওয়া হয়েছে পরিচ্ছন্ন ইমেজ, দক্ষ সংগঠক, ত্যাগী নেতাদের। পাশাপাশি ছাত্রলীগের ব্যাকগ্রাউন্ড বিষয়টিও প্রধান্য দেওয়া হয়েছে।

ইতোমধ্যে মহানগর উত্তর যুবলীগের নেতৃত্বে আসার দৌড়ে যারা এগিয়ে রয়েছে তাদের মধ্যে কয়েকজনের নাম ঘুুরেফিরে আলোচনায় আসছে। এরমধ্যে  সাধারণ সম্পাদক হিসেবে মহানগর উত্তর যুবলীগের উপ গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কাইসুর রাহমান সিদ্দিকি সোহাগের নাম আলোচনার প্রথমে রয়েছে। সাবেক ছাত্রনেতা এবং তরুণ ও ক্লীন ইমেজই তাকে অন্যদের থেকে এগিয়ে রেখেছে। এছাড়া আলোচনায় আছেন, জাকির হোসেন বাবুল, ইসমাইল হোসেন, তাসভীরুল হক অনুর নাম। ইসমাইল হোসেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক। জাকির হোসেন বাবুল প্রথম সহ-সভাপতি এবং তাসভীরুল হক অনু যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, যুবলীগের মধ্যে চলমান ‘শুদ্ধি অভিযানের’ মধ্যেই গত ২ অক্টোবর সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতাদের সঙ্গে এক অনির্ধারিত বৈঠকে দলীয় প্রধান শেখ হাসিনা জাতীয় সম্মেলনের আগেই দলের অন্য তিন সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের সঙ্গে যুবলীগের সম্মেলনও করার নির্দেশনা দেন। তারই ধারাবাহিকতায় যুবলীগের জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হওয়ার পরে মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: