মাথায় কাপড় দিয়ে মসজিদ পরিদর্শনে বেশ প্রশংসিত হচ্ছেন ব্রিটিশ রাজবধূ

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ১৭ অক্টোবর ২০১৯ সময়ঃ সন্ধ্যা ৭ঃ২০
মাথায় কাপড় দিয়ে মসজিদ পরিদর্শনে বেশ প্রশংসিত হচ্ছেন ব্রিটিশ রাজবধূ
মাথায় কাপড় দিয়ে মসজিদ পরিদর্শনে বেশ প্রশংসিত হচ্ছেন ব্রিটিশ রাজবধূ

দিদারুল ইসলাম:

পাকিস্তান সফরে গেছেন ব্রিটিশ রাজপুত্র প্রিন্স উইলিয়াম এবং তার স্ত্রী কেট মিডেলটন। পাঁচ দিনের এই সফরের চতুর্থ দিনেও  ব্যস্ত সময় পার করেছেন তারা। চতুর্থ দিনের কর্মসূচিতে লাহোরে বিভিন্ন ইভেন্টে অংশ নিতে দেখা গেছে উইলিয়াম-কেট দম্পতিকে।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, লাহোরে যাওয়ার পরই পাঞ্জাবের গভর্নর চৌধুরী মোহাম্মদ সারওয়ার এবং মুখ্যমন্ত্রী উজমা বুজদারের সঙ্গে সাক্ষাৎ করেন ব্রিটিশ রাজ দম্পতি। এরপর তারা একটি দাতব্য অনুষ্ঠানে যোগ দেন।

দাতব্য অনুষ্ঠান শেসে উইলিয়াম এবং কেট অনাথ আশ্রমে যান। সেখানে অনাথ শিশুদের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটান তারা। অনাথ আশ্রম থেকে পাকিস্তানের জাতীয় ক্রিকেট একাডেমিতে যান ব্রিটিশ রাজ দম্পতি। সেখানে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তারা তাদের স্বাগত জানান।

দিনের শেষের দিকে প্রিন্স উইলিয়াম ও কেট মিডেলটন লাহোরের বিখ্যাত মুঘল আমলের ঐতিহাসিক বাদশাহি মসজিদ পরিদর্শনে যান। সেখানে ধর্মীয় সহনশীলতার ওপর একটি ইভেন্টে অংশ নেন তারা। মসজিদ পরিদর্শনের সময় মুসলমানদের রীতি অনুসরণ করে মাথায় কাপড় দিয়ে বেশ প্রশংসিত হচ্ছেন ব্রিটিশ রাজবধূ কেট মিডেলটন। এ সময় তার পরনে ছিল সেলওয়ার কামিজ।

এক কথায় শালীন পোশাকে ব্রিটিশ রাজবধূ কে দেখে মনে হচ্ছিল তিনি মুসলমান ধর্মের সংস্কৃতির প্রতি যথার্থ সম্মান প্রদর্শন করেছেন।

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

 

Share on: