মাহমুদউল্লাহ রিয়াদের লক্ষ্য পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২১ জানুয়ারী ২০২০ সময়ঃ রাত ৮ঃ৩৫
মাহমুদউল্লাহ রিয়াদের লক্ষ্য পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়
মাহমুদউল্লাহ রিয়াদের লক্ষ্য পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়

দিদারুল ইসলাম:

ওয়ানডে ক্রিকেটে বেশকিছু সফলতা টাইগারদের হাতে ধরা দিলে টি-টোয়েন্টিতে রয়েছে চরম হতাশা ও ব্যর্থতা। অন্যদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গত বছরটি ভালো যায়নি পাকিস্তানের। তারা ৬টি ম্যাচ খেলে সবকটিতে হেরেছে। ইংল্যান্ডের বিপক্ষে ১-০, শ্রীলঙ্কার বিপক্ষে ৩-০ এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ হেরে বাজে ভাবে শেষ করেছে বছরটি। এমন পারফরম্যান্সের পর পাকিস্তান এবার তিন ম্যাচ সিরিজে নিজেদের ঘরের মাঠে মুখোমুখি হতে যাচ্ছে টাইগারদের সাথে।

শুধুমাত্র একটি বছরের পারফরম্যান্স বিবেচনায় কিছুটা পিছিয়ে থাকলেও আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে এখনো পর্যন্ত শীর্ষে রয়েছে পাকিস্তান। বিশ্বের এক নম্বর দলের সাথে খেলতে হলেও সিরিজ জয়ের লক্ষ্য নিয়েই পাকিস্তান যাচ্ছেন বলে জানিয়েছেন বাংলাদেশের দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে মাহমুদউল্লাহ বলেছেন, 'র‍্যাঙ্কিং তো ভিন্ন কথা বলে। আমরা নয় নম্বরে, ওরা এক নম্বরে। টি-টোয়েন্টিতে তারা ধারাবাহিকভাবে খেলে আসছে। কিন্তু তার পরেও আমার মনে হয় আমরা যেভাবে ক্রিকেট খেলছি শেষ কয়েকটি সিরিজে,আমি খুব আশাবাদী যে ভালো কিছু ম্যাচ আমরা উপহার দিতে পারব। ইনশাআল্লাহ আমরা সিরিজ জেতার চেষ্টা করব পাকিস্তানের বিপক্ষে।'

মাশরাফি, সাকিব ও মুশফিক দলে না থাকায় পাকিস্তান সিরিজের জন্য তারুণ্য নির্ভর দল গড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বেশিরভাগ ক্রিকেটারই বঙ্গবন্ধু বিপিএলে দুর্দান্ত খেলে বাংলাদেশ দলে জায়গা করে নিয়েছে। এদের নিয়ে অনেক বেশি আত্মবিশ্বাসী নির্বাচকেরা।

মাহমুদউল্লাহ আরো বলেন, 'আমি এই মুহূর্তে খুবই খুশি, যারা স্কোয়াডে সুযোগ পেয়েছে তাদের নিয়ে। সবাই খুব ভালো পারফরম্যান্স করেছে এবারের বিপিএলে। যারা ব্যাটসম্যান ছিল তারা রান পেয়েছে, যারা বোলার তারাও উইকেট পেয়েছে। সব মিলিয়ে আমি খুব আত্মবিশ্বাসী আমার দল নিয়ে। দেখার বিষয় আমরা ওখানে গিয়ে নিজেদের পরিকল্পনা কতটা ভালো করে প্রয়োগ করতে পারি।

বাংলাদেশ দলের পাকিস্তান সফরের নিরাপত্তা ইস্যু নিয়ে সারা দেশের ক্রিকেট ভক্তদের মধ্যে দ্বিমত রয়েছে, তারমধ্যে অধিকাংশ ভক্তরা মনে করছেন বাংলাদেশের ক্রিকেটারদের জন্য এখনও পর্যন্ত পাকিস্তানে সিরিজ খেলতে যাওয়া মোটেও নিরাপদ নয়। যেখানে এখনও পর্যন্ত প্রতিনিয়ত জঙ্গিদের বিভিন্ন হামলার শিকার হয়ে শত শত মানুষ মারা যাচ্ছে সেখানে টাইগারদের কেন পাঠানো হচ্ছে তা নিয়েও বিসিবির সমালোচনা করতে দেখা গেছে অনেককে। এখন দেখার বিষয় নিরাপত্তার চাদরে ঢাকা অবস্থায় মাহমুদউল্লাহর নেতৃত্বে কতটা আত্মবিশ্বাসী হয়ে পাকিস্তানের মতো একটি অস্থিতিশীল দেশে টাইগাররা সিরিজ শেষ করে আসে।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: