মোদিজি জিন্দাবাদ না বলায় মুসলিম রিক্সাওয়ালাকে পিটিয়ে জখম

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ৯ অগাস্ট ২০২০ সময়ঃ দুপুর ২ঃ৩৫
মোদিজি জিন্দাবাদ না বলায় মুসলিম রিক্সাওয়ালাকে পিটিয়ে জখম
মোদিজি জিন্দাবাদ না বলায় মুসলিম রিক্সাওয়ালাকে পিটিয়ে জখম

 

বার্তাজগৎ২৪ ডেস্ক:

ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য রাজস্থানে মোদি জিন্দাবাদ বলতে অস্বীকৃতি জানানোয় মুসলিম এক রিক্সাওয়ালাকে মারধর করা হয়েছে। বাধ্য করা হয়েছে ‘মোদি জিন্দাবাদ’ বলতে।

৫২ বছর বয়সী রিক্সাওয়ালা গাফফার আহমেদ কাচওয়া শুক্রবার থানায় একটি মামলা দায়ের করেছেন। তিনি বলেন, পার্শ্ববর্তী এলাকায় যাত্রী নামিয়ে ফেরার পথে দু’জন ব্যক্তি তার গতিরোধ করে। থামিয়ে মোদি জিন্দাবাদ স্লোগান দেয়ার জন্য জোরাজুরি করে। ‘আমি যখন অস্বীকৃতি জানালাম তারা আমার দাড়ি ধরে থাপরাতে শুরু করে। নাকে-মুখে, পেটে কিল-ঘুষি মারে। বেদম প্রহার করা হয়। পাকিস্তানে পাঠিয়ে দেয়ার হুমকি দেয় তারা।’ অভিযোগ করেন রিক্সাওয়ালা গাফফার আহমেদ কাচওয়া।

অভিযোগের ভিত্তিতে সাম্ভুদায়া জিৎ এবং রাজেন্দ জিৎ নামে দু’জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ স্টেশনের ইনচার্জ পুশপেন্দ্র সিং বলেন, কাচওয়াকে মারধরে আটকৃত দু’জন জড়িত ছিল। ঘটনার সময় অভিযুক্তরা সেখানে মদ খেয়ে মাতলামি করছিল।

মারাত্মক জখম নিয়ে রিক্সাওয়ালা গাফফার আহমেদ কাচওয়া এখন স্থানীয় সিটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। 

নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর ভারতে উগ্রহিন্দুত্ববাদের ব্যাপক উত্থান হয়েছে। কাশ্মীরের স্বায়াত্ত্বশাসন ও বিশেষ মর্যদা বাতিল, মুসলিম আইন তিন তালাককে ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করা, বাবরি মসজিদের ন্যায্য জায়গায় রাম মন্দির নির্মাণের মতো ঘটনা ঘটেছে দেশটিতে। প্রতিনিয়ত গরু রক্ষার নাম করে কট্টর হিন্দুত্ববাদীরা পিটিয়ে হত্যা করেছে মুসলমানদের। বাধ্য করা হচ্ছে জয় শ্রী রাম বা হিন্দু দেবতার নামে স্লোগান দিতে।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: