'রবিবার' সিনেমায় প্রসেনজিৎ-জয়া

আফজালুর ফেরদৌস রুমন:

প্রকাশিতঃ ১১ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ বিকেল ৩ঃ০২
'রবিবার' সিনেমায় প্রসেনজিৎ-জয়া
'রবিবার' সিনেমায় প্রসেনজিৎ-জয়া

আফজালুর ফেরদৌস রুমন:

যদিও খবরটা আগেই জানা ছিল তবে আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় ছিলেন সবাই। এই সময়ে দুই বাংলার জনপ্রিয় এবং মেধাবী অভিনেত্রী জয়া আহসান কলকাতার জীবন্ত কিংবদন্তী অভিনেতা প্রসেনজিৎ এর সাথে জুটি বাঁধতে চলেছেন অতনু ঘোষের পরিচালনায় 'রবিবার' সিনেমায়। বাংলাদেশের অভিনেত্রী হয়েও নিজের দক্ষতা এবং পরিশ্রম দিয়ে ওপার বাংলায় নিজেকে এক অন্য উচ্চতায় নিয়ে গেছেন জয়া। একের পর এক নান্দনিক সিনেমায় নিজের অসাধারণ অভিনয় প্রতিভার ঝলক দেখাচ্ছেন তিনি। 

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত 'ময়ূরাক্ষী' সিনেমা দিয়ে অতনু ঘোষ নিজের মেধা এবং দক্ষতার প্রমাণ দিয়েছেন। সেই সিনেমায় বাবা এবং ছেলের চরিত্রে অসাধারণ অভিনয় করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় এবং প্রসেনজিৎ।  তারপর জয়া এবং ঋত্বিককে নিয়ে তিনি বানিয়েছেন 'বিনিসুতোয়'। আলাদাভাবে প্রসেনজিৎ এবং জয়ার সাথে কাজ করলেও তার নতুন সিনেমা 'রবিবার' এ প্রথমবার জুটি হিসেবে হাজির হচ্ছেন জয়া-প্রসেনজিৎ। 

এই সমাজের রীতিবিরুদ্ধ এক সম্পর্কের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে 'রবিবার'। সিনেমায় কিছুটা থ্রিলারের দেখা মিলবে বলে জানিয়েছেন পরিচালক অতনু। ভিন্নধর্মী এক গল্প এবং সেটায় প্রসেনজিৎ এবং জয়ার অভিনয় দক্ষতা 'রবিবার' সিনেমাটিকে এক আলাদা জায়গায় নিয়ে যাবেন বলেই আশা করেন পরিচালক। 

প্রসেনজিৎ এক সাক্ষাৎকারে কিছুদিন আগে জানিয়েছিলেন যে, অতনু মানব জীবনের জটিল এবং সুক্ষ নানা বিষয় খুব সুন্দর করে সেলুলয়েডে তুলে ধরে তাই 'ময়ূরাক্ষী'র পরে আবারো কাজ করতে যাচ্ছি তার সাথে। আর সহ-শিল্পী হিসেবে জয়া আহসান যে অসাধারণ একজন অভিনেত্রী তা বলার অপেক্ষা রাখেনা। দর্শকেরা হতাশ হবেনা বলেই ধারনা করেন প্রসেনজিৎ।

অন্যদিকে এই সিনেমায় বর্তমানে টালিউডের সবচেয়ে বড় সুপারস্টার অভিনেতার সাথে স্ক্রিন শেয়ার করতে যাচ্ছেন জয়া তাই স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত এবং আনন্দিত জয়া আহসান। তার সৌন্দর্য্য এবং অভিনয় দক্ষতা সাথে প্রসেনজিৎ এর সাথে অনস্ক্রিন কেমেস্ট্রি ঝড় তুলবে দর্শক এবং সমালোচকদের কাছে তা বলা যায় নিঃসন্দেহে।

বার্তাজগৎ২৪/এম এ/এফ এইচ পি