রাসেল-সাইফুলে চাঙ্গা গাজীপুর মহানগর যুবলীগ

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২১ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ সকাল ১১ঃ৪০
রাসেল-সাইফুলে চাঙ্গা গাজীপুর মহানগর যুবলীগ
রাসেল-সাইফুলে চাঙ্গা গাজীপুর মহানগর যুবলীগ

বার্তাজগৎ২৪ ডেস্ক:

গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক রাসেল সরকার ও যুগ্ম আহবায়ক সাইফুল ইসলামে চাঙ্গা হয়েছে যুবলীগ। মহানগর ঘোষণা হওয়ার পর এটাই যুবলীগের প্রথম কমিটি।

তাই অনেকটা চ্যালেঞ্জ নিয়েই কামরুল আহসান সরকার রাসেল শুরু থেকেই মাঠে কাজ করে যাচ্ছেন। ঝিমিয়ে পড়া যুবলীগ চাঙ্গা করতে নানা কর্মসূচিতে সক্রিয় এই যুবনেতা।

দায়িত্ব পাওয়ার পর তোড়জোড় করে মহানগরের ৫৭টি ওয়ার্ডে যুবলীগের দলীয় সভা-সমাবেশ করে যাচ্ছেন নিয়মিত। পর্যায়ক্রমে সফর করে সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি করেছেন তিনি। এতে উজ্জীবিত হয়ে উঠেছেন নেতাকর্মী ও সমর্থকরা।

গত আগস্টে বেশ কিছু ওয়ার্ডে শোক দিবসের পালন করে আবারও আলোচনায় মহানগর যুবলীগ। এর আগে রাসেল সরকার কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও গাজীপুরের অন্যতম বিদ্যাপিঠ ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম ছিলেন টঙ্গী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল বলেন, ‘যে বিশ্বাস ও আস্থা নিয়ে আমাকে গাজীপুর মহানগর যুবলীগের দায়িত্ব দেওয়া হয়েছে, আমি সেই লক্ষেই সবাইকে নিয়ে কাজ করে যাচ্ছি। প্রথম থেকে আজ অবধি ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে প্রতিটি এলাকায় যুবলীগের নেতৃত্ব তৈরি করেছি। এরই মধ্যে করে গুরুত্বপূর্ণ ওয়ার্ডগুলোতে আহবায়ক কমিটি করে দিয়েছি।’

তিনি আরো বলেন, আপনারা খোঁজ নিয়ে দেখুন আমার প্রতিটি ওয়ার্ড কেভিনেটে কোন মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী ঠাঁই পায়নি, ভবিষতেও পাবে না। যুবলীগ গাজীপুরে সব থেকে বেশি সক্রিয় দাবি করে তিনি বলেন, দলীয় কিংবা জাতীয় প্রতিটি কর্মসূচীতেই যুবলীগ সক্রিয়। শোকের মাসে (আগস্ট) মহানগরজুড়ে যুবলীগ প্রোগ্রাম করেছে।

রাসেল সরকার আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগ ব্যাপক প্রস্তুতি হাতে নিয়েছে। এরই মধ্যে মহানগরের বিভিন্ন স্থরের নেতাকর্মীদের সঙ্গে প্রাথমিকভাবে আলোচনাও শেষ হয়েছে।

মহানগরের একাধিক আওয়ামী লীগ ও যুবলীগ নেতার সঙ্গে কথা হলে যুবলীগের সক্রিয়তা ও দলীয় কর্মসূচি সম্পর্কে তারা জানান, গাজীপুরের আওয়ামী রাজনীতিতে বিভিন্ন দলীয় গ্রুপ থাকলেও মহানগর যুবলীগে কোনো গ্রুপিং নেই। ক্ষমতাসীনদের এ পর্যন্ত যত কর্মসূচি এসেছে মাঠ রাজনীতিতে মহানগর যুবলীগে কোন রকম দলাদলী না করে কাজ করেছে।

যেসব ওয়ার্ডে কমিটি হয়েছে : মহানগরের ৫৭টি ওয়ার্ডের মধ্যে ১৭টি ওয়ার্ডে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। বাকি ওয়ার্ডগুলোতেই কমিটি গঠনে চূড়ান্ত পর্যায়ে আলোচনা হচ্ছে। ১ নম্বর ওয়ার্ড (কাশিমপুর) আহবায়ক বুলবুল আহমেদ কাফি, ১৪ (বাসন) আমিরুল ইসলাম, ১৫ (বাসন) মনিরুজ্জামান, ১৯ (কাউলতিয়া) আব্দুর রহিম, ২১ (সালনা) মো. এমারত সরকার, ২৩ (কাউলতিয়া) মো. শাখাওয়াত হোসেন, ২৯ (জয়দেবপু) মো. তানভীর সিদ্দিকী, ৩৬ (গাছা) মোহাম্মদ আলী, ৩৭ (গাছা) জহিরুল হক মামুন,৩৮ (গাছা) মো. এনামুল হক, ৪২ (পূবাইল) শাহিনুল ইসলাম, ৪৫ (টঙ্গীপূর্ব) মো. আলমগাজী, ৪৮ (টঙ্গী) আলী হোসেন, ৪৭ (টঙ্গী) মনির হোসেন সাগর, ৪৮ (টঙ্গী) মোতালেব হোসেন, ৫০(টঙ্গী) মো. আবু সাঈদ, ৫৬ (টঙ্গী) মো. মিলন রহমান।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৩০ জুলাই যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. হারুন অর রশীদ সাক্ষরিত ২১ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: