শর্ত না মানলে বাতিল হবে শ্রীলঙ্কা সিরিজ: পাপন

জাবের আল মামুন, স্টাফ রিপোর্টার:

প্রকাশিতঃ ১২ সেপ্টেম্বর ২০২০ সময়ঃ রাত ১০ঃ১০
শর্ত না মানলে বাতিল হবে শ্রীলঙ্কা সিরিজ: পাপন
শর্ত না মানলে বাতিল হবে শ্রীলঙ্কা সিরিজ: পাপন

জাবের আল মামুন, স্টাফ রিপোর্টার: 


শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের দেওয়া শর্তের বিপরীতে দুই শর্ত বেঁধে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শর্তে রাজি না হলে এবং নিজেদের শর্তাবলী শিথিল না করলে শ্রীলঙ্কা সফরে যাবে না বাংলাদেশ এমনটিই জানিয়েছেন দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে অক্টোবর নভেম্বরে তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। সিরিজের সময়সূচি এগিয়ে এলেও অনিশ্চয়তা দেখা দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের আপত্তির কারণে। সিরিজের আগে বেশকিছু নিয়ম বেঁধে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড যেসব শর্তে আপত্তি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। পাল্টা শর্ত ও দিয়েছে বোর্ড এমনকি শর্ত না মানলে সিরিজ বাতিল হতে পারে বলে গণমাধ্যমকে বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘শ্রীলঙ্কা যেসব শর্ত দিয়েছে তা ইতিহাসে বিরল। এত বিধিনিষেধ মেনে সেখানে যাওয়া সম্ভব নয়। শ্রীলঙ্কাকে চিঠি দেওয়া হয়েছে। আমরা তাদের জবাবের অপেক্ষায় আছি।’

শ্রীলঙ্কায় বাংলাদেশের প্রস্তুতি ম্যাচে স্থানীয় কোনো প্রতিপক্ষ দেবে না শ্রীলঙ্কা। যার কারণে হাই পারফরমেন্স ইউনিটকে সাথে নিতে চেয়েছে বিসিবি। কিন্তু এতে আপত্তি জানিয়েছে শ্রীলঙ্কা। ৩০ জন এর বেশি সদস্য নিতে পারবে না বাংলাদেশ এমনটিই জানিয়েছে শ্রীলঙ্কা। এছাড়া আইসোলশনের ব্যাপারে তেমন কোনো শর্ত না থাকলেও শেষদিকে এসে ১৪ দিনের বাধ্যতামূলক আইসোলশন প্রণয়ন করেছে শ্রীলঙ্কা। বিসিবি এতে রাজি হলেও এই ১৪ দিনের ভেতরে অনুশীলন শুরু করার শর্ত জুড়ে দিয়েছে বিসিবি। আর এই দুই শর্ত পূরণ না হলে খেলা হচ্ছে না লঙ্কা সিরিজ!


বার্তাজগৎ২৪/ এম এ

Share on: