শীর্ষস্থান হারিয়ে ফেললেন নেইমার

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ২০ অক্টোবর ২০১৯ সময়ঃ দুপুর ২ঃ১৩
শীর্ষস্থান হারিয়ে ফেললেন নেইমার
শীর্ষস্থান হারিয়ে ফেললেন নেইমার

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসির মধ্যে বিশ্বসেরা খেলোয়াড় হওয়া নিয়ে চলে লড়াই। সেই লড়াইটা বহুগুনে বেড়ে যায় ভক্তদের কথার মালায়। কিন্তু এই দুই জনকে নিয়ে তর্ক হলেও বিশ্বের তৃতীয় সেরা খেলোয়াড় হিসেবে একবাক্যে সবার মুখে ছিল একটা নামই। সেই নামটি ছিল নেইমার।

কিন্তু এখন আর তৃতীয় সেরা হিসেবে নেইমারের নামটি নিতে অনেকেই সাচ্ছন্দ্য বোধ করে না। কারও কারও মতে নেইমারের থেকেও সেরা এমবাপ্পে। কেউবা আবার সালাহ, সিলভা বা গ্রীজম্যানদেরও এগিয়ে রাখতে দ্বিধা বোধ করে না। আর এর কারণ হল নেইমারের গত দুই বছরের ক্যারিয়ার।

এই দুই বছরের ক্যারিয়ারের নেইমার যত কিছু পেয়েছে, তার চেয়েও বেশি হারিয়েছে। তিনটি বড় ইনজুরিতে পড়েছিল নেইমার। সেই ইনজুরি তাকে বিশ্বকাপে খেলতে দেয়নি সাচ্ছন্দে। ডাইভ দেয়া নিয়ে হয়েছেন বিতর্কিত। খেলতেই দেয়নি কোপা আমেরিকাতে যেখানে শিরোপা জিতেছিল ব্রাজিল।

২০১৭ সালে নেইমার বার্সালোনা থেকে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন। রেকর্ড ট্রান্সফার ফি এর বিনিময়ে পিএসজি কিনে নিয়েছিল নেইমারকে। আর নেইমারের সেই আসাটা ছিল সবচেয়ে বড় ভুল বলেই মনে করেন সাবেক সান্তোস কোচ মাউরিকি রামালহো। নেইমার পিএসজিতে যাওয়ার পর এখন আর সেরা নেই বলেও মন্তব্য করেন তিনি।

মুন্ডু দেপোর্তিভোকে দেয়া এক সাক্ষাৎকারে রামালহো বলেন, “যখন নেইমার সান্তোসে ছিল তখন সে শীর্ষ একজন খেলোয়াড় ছিল। বার্সালোনাতেও সেরা একজন খেলোয়াড় ছিল। তার জন্য সান্তোস এবং বার্সালোনা সবচেয়ে ভালো ছিল। কিন্তু পিএসজি তার জন্য ভালো ছিল না।”

“সেখানে গোল করাটা সাধারণ ব্যাপার। কারণ এখানে কোন প্রতিযোগিতা নেই। সে পিএসজিতে গিয়ে শীর্ষ স্থান হারিয়েছে। এখন আর সে ওই অবস্থানে নেই যেমনটা বার্সায় থাকার সময় ছিল।”

বার্তাজগৎ২৪/এসএইচ

Share on: