শেখ ফজলে ফাহিম ই এফবিসিসিআই'এর সভাপতি!

বার্তা জগৎ ডেস্ক:

প্রকাশিতঃ ২৬ এপ্রিল ২০১৯ সময়ঃ রাত ২ঃ১৭
শেখ ফজলে ফাহিম ই এফবিসিসিআই'এর সভাপতি!
শেখ ফজলে ফাহিম ই এফবিসিসিআই'এর সভাপতি!

 

বার্তা জগৎ২৪ ডেস্কঃ

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) ২০১৯-২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন শেখ ফজলে ফাহিমের নেতৃত্বাধীন সম্মিলিত ব্যবসায়ী পরিষদের সকল প্রার্থী।

গতকাল(২৭ এপ্রিল)শনিবার এফবিসিসিআইয়ের নির্বাচন পরিচালনা বোর্ড এই ফল ঘোষণা করে।

গত ৫ফেব্রুয়ারি ঘোষিত তফসিল অনুযায়ী ২৭ এপ্রিল এফবিসিসিআই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপের ২১টি করে মোট ৪২টি পদের জন্য ৪২টি মনোনয়নপত্র জমা পড়ায় কোনো নির্বাচন করতে হয়নি। ফলে সব পক্রিয়া শেষে শনিবার নির্বাচন বোর্ড এফবিসিসিআই’র নতুন পরিচালকদের নাম ঘোষণা করে।

চেম্বার গ্রুপ থেকে এফবিসিসিআইয়ের পরিচালক হয়েছেন- শেখ ফজলে ফাহিম, হাসিনা নেওয়াজ, মাসুদুর রহমান মিলন, আজিজুল হক, দিলিপ কুমার আগারওয়ালা, মাসুদ পারভেজ খান ইমরান (ইমরান), এ এইচ আহমেদ জামাল, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, মো. রেজাউল করিম রেজনু, গাজী গোলাম আশরিয়া, কোহিনুর ইসলাম, প্রবীণ কুমার সাহা, মো. আতাউর রহমান ভুঁইয়া, তাবারাকুল তোসাদ্দেক হোসাইন খান টিটো, মোহাম্মদ রিয়াদ আলী, মিসেস সরিতা মিল্লাত, সুজীব রঞ্জন দাস, এম এ রাজ্জাক খান, মো. হাসানুজ্জামান, শরিফুল ইসলাম ও হুমায়ুন রশিদ খান পাঠান।

গত ২৪ মার্চ রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সম্মিলিত পরিষদের প্যানেল ঘোষণা করা হয়। ফাহিমের প্রতিপক্ষ হয়ে অন্য কেউ এবার নির্বাচনে আসেনি। গঠনতন্ত্র অনুযায়ী এবার সভাপতি নির্বাচিত হবেন চেম্বার গ্রুপ থেকে। সহ সভাপতিও নির্বাচিত হবেন একই গ্রুপ থেকে। তাই চেম্বার প্রতিনিধিদের পূর্ণ সমর্থন ও প্রতিদ্বন্দ্বি না থাকায় পুরো প্যানেল বিজয়ী হওয়া ফাহিমের সভাপতি নির্বাচিত হওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

বার্তা জগৎ২৪/ এম এ

 

Share on: