শ্রীলঙ্কা দু'টি যুদ্ধজাহাজ পাঠিয়েছে চট্টগ্রামে!

বার্তা‌জগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ২৬ অগাস্ট ২০১৯ সময়ঃ রাত ৮ঃ৫৫
শ্রীলঙ্কা দু'টি যুদ্ধজাহাজ পাঠিয়েছে চট্টগ্রামে!
শ্রীলঙ্কা দু'টি যুদ্ধজাহাজ পাঠিয়েছে চট্টগ্রামে!

দিদার, বিশেষ প্রতিনিধিঃ

শ্রীলঙ্কার নৌবাহিনীর সায়ুরা ও নন্দিমিত্র নামের দু'টি যুদ্ধ জাহাজ আজ সোমবার সকালে চট্টগ্রামের ড্রাইডক জেটিতে এসে পৌঁছে। পূর্বে থেকে নির্ধারিত সময় অনুযায়ী যুদ্ধজাহাজ দু'টি তিন দিনের শুভেচ্ছা সফরে এসেছে বাংলাদেশে।

এদিকে জাহাজ দু'টিকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এম আব্দুস সামাদ সহ নৌবাহিনী অন্যান্য কর্মকর্তারা। জাহাজ দু’টিতে প্রশিক্ষণার্থী কর্মকর্তাসহ মোট ২৪৭ জন শ্রীলঙ্কার নৌসদস্য আগমন করেছেন।

এই দু'টি জাহাজের মধ্যে শ্রীলঙ্কান নৌবাহিনীর অফসোর পেট্রোল ভেসেল ‘সায়ুরা’ এর অধিনায়ক হিসেবে ক্যাপ্টেন নীলানথা হিওয়াভিথারান এবং ফাস্ট মিসাইল ভেসেল ‘নন্দিমিত্র’ এর অধিনায়ক হিসেবে ক্যাপ্টেন বুদ্ধিকা লিয়ানাগমেজ দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে।

বাংলাদেশে অবস্থানকালে এই জাহাজ দু’টির অধিনায়কেরা চট্টগ্রাম নৌ অঞ্চল কমান্ডার, বিএন ফ্লিট কমান্ডার ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে পাশাপাশি সফরের অংশ হিসেবে জাহাজের কর্মকর্তা ও নাবিকরা নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র জয়’, বাংলাদেশ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিস (এসএমডব্লিউটি), কাপ্তাইয়ে বানৌজা শহীদ মোয়াজ্জম ঘাঁটিসহ নৌবাহিনী পরিচালিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের স্কুল ‘আশার আলো’ এবং চট্টগ্রামের বিভিন্ন ঐতিহাসিক পর্যটন এলাকা পরিদর্শন করে দেখবেন।

শ্রীলংকার নৌবাহিনীর যুদ্ধজাহাজ দু'টি বাংলাদেশে শুভেচ্ছা সফরে আসার কারণে বাংলাদেশ ও শ্রীলঙ্কান নৌবাহিনীর কর্মকর্তা, প্রশিক্ষণার্থী এবং নাবিকদের পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশা করেছেন নৌ কর্মকর্তারা। তিন দিনের সফর শেষে আগামী বৃহস্পতিবার (২৯ আগস্ট) যুদ্ধজাহাজ দু’টি বাংলাদেশ ত্যাগ করে নিজেদের দেশে ফিরে যাবে।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি