সদ্যপ্রয়াত সাংসদ বাদলের আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে ৯ প্রার্থী

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ৩ ডিসেম্বর ২০১৯ সময়ঃ দুপুর ১ঃ৩৯
সদ্যপ্রয়াত সাংসদ বাদলের আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে ৯ প্রার্থী
সদ্যপ্রয়াত সাংসদ বাদলের আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে ৯ প্রার্থী

দিদারুল ইসলাম:

বাংলাদেশের ইতিহাসে মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখা ও কিংবদন্তি রাজনীতিবিদ মঈন উদ্দীন খান বাদল। চিকিৎসাধীন অবস্থায় ২০১৯ সালের ৭ নভেম্বর ভারতের বেঙ্গালুরুতে নারায়ণ হৃদ্‌রোগ ইনস্টিটিউটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন তিনি।

তার শূন্য আসনে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন চট্টগ্রাম-৮(বোয়ালখালী-চান্দগাঁও-পাঁচলাইশ আংশিক) উপ নির্বাচনে আওয়ামী লীগের ৬ জন, বিএনপির ১ জন, জাতীয় পার্টির ১ জন ও বিএনএফ ১ জনহ বিভিন্ন দল থেকে মোট ৯ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস থেকে এ তথ্য জানা যায়।

নির্বাচনে প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করে ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগের দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন, নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক নোমন আল মাহমুদ, কোষাধ্যক্ষ ও সিডিএ’র সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, প্রয়াত সাংসদ মইন উদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা বাদল ও এসএম কফিল উদ্দীন।

অপরদিকে বিএনপি থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এরশাদ উল্লাহ, জাতীয় পার্টি থেকে মো. কামাল উদ্দীন ও বিএনএফ থেকে এসএম আবুল কালাম আজাদ।

আগামী ১৩ জানুয়ারি বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের নেতা মইন উদ্দীন খান বাদলের আসনে উপনির্বাচন হবে।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১২ ডিসেম্বর পর্যন্ত। ১৫ ডিসেম্বর যাচাই-বাছাই। আর ২২ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

১৩ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোট চলবে ইভিএমে।

বার্তাজগৎ২৪/এম এ 

আরো পড়ুন

খাগড়াছড়িতে ৫ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

 

Share on: