সিএসিসিআই এর সহ-সভাপতি নির্বাচিত হলেন শেখ ফজলে ফাহিম

বার্তা জগৎ২৪ ডেস্ক

প্রকাশিতঃ ৩০ নভেম্বর ২০১৮ সময়ঃ দুপুর ১ঃ৩০
সিএসিসিআই এর সহ-সভাপতি নির্বাচিত হলেন শেখ ফজলে ফাহিম
সিএসিসিআই এর সহ-সভাপতি নির্বাচিত হলেন শেখ ফজলে ফাহিম

 

সম্প্রতি কনফেডারেশন অব এশিয়া-প্যাসিফিক চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি (সিএসিসিআই)’র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু পরিবারে অন্যতম সদস্য শেখ ফজলে ফাহিম। তিনি সংগঠনটির পক্ষে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের পারস্পরিক সহযোগিতা ও অর্থনৈতিক প্রবৃদ্ধির উপর গুরুত্বারোপ করে বাংলাদেশের পক্ষে কাজ করে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

 

শেখ ফজলে ফাহিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের ছেলে। গোপালগঞ্জের এই মেধাবী ও কৃতি সন্তান একের পর এক বিভিন্ন সংগঠনের পক্ষে কাজ করে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন সংগঠনগুলোকে। এবং নিয়মিত নিজের নামের পাশে যোগ করছেন একের পর এক বিশেষণ।

 

শিক্ষাজীবনে শেখ ফজলে ফাহিম যুক্তরাষ্ট্রের সেন্ট অ্যাডওয়ার্ড বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে সম্মান এবং রাজনৈতিক ও অর্থনীতিতে মাস্টার্স সম্পন্ন করেন। তিনি মাস্টার্স প্রোগ্রামের অংশ হিসেবে বিখ্যাত হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করেন। শিক্ষাজীবন শেষে তিনি অ্যাডওয়ার্ড জোন্স ইনভেস্টমেন্ট ব্যাংকে ফাইনান্সিয়াল অ্যাডভাইজার হিসেবে সর্বপ্রথম কর্মজীবন শুরু করেন।

 

ফজলে ফাহিম সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এসসিসিআই) কার্যনির্বাহী সদস্য। তিনি এফবিসিসিআইয়ের ২০১৫-২০১৭ মেয়াদের নির্বাচনেও পরিচালক নির্বাচিত হয়েছিলেন। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব ও গ্রহণ করেছিলেন শেখ ফজলে ফাহিম। সে সময়ের সভাপতি আবদুল মাতলুব আহমাদের অনুপুস্থিতির কারণে তিনি এ দায়িত্বগ্রহণ করেছিলেন। 


এর আগে শেখ ফজলে ফাহিম এফবিসিসিআইয়ের নির্বাচনে পরিচালক পদে সরাসরি ভোটে জনপ্রিয়তার শীর্ষে থেকে নির্বাচিত হয়েছিলেন।

 

বর্তমানে তিনি এফবিসিসিআই এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, সার্ক চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে বিচক্ষণতার পরিচয় দিয়ে তরুণ প্রজন্মের কাছে একজন আদর্শ নেতা হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছে।

Share on: