সুবর্ণা-সব্যসাচী'কে নিয়ে ফাখরুল আবেদিনের 'গন্ডি'

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ২৩ জানুয়ারী ২০২০ সময়ঃ রাত ১২ঃ২০
সুবর্ণা-সব্যসাচী'কে নিয়ে ফাখরুল আবেদিনের 'গন্ডি'
সুবর্ণা-সব্যসাচী'কে নিয়ে ফাখরুল আবেদিনের 'গন্ডি'

আফজালুর ফেরদৌস রুমন:

আজ রিলিজ দেয়া হয়েছে এই বছরের বহুল প্রতীক্ষিত 'গন্ডি' সিনেমার পোষ্টার। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত 'ভুবন মাঝি' খ্যাত নির্মাতা ফাখরুল আরেফিন খান এই সিনেমা নিয়ে রুপালি পর্দায় ফিরছেন প্রায় তিন বছর পরে। নানা কারণেই 'গন্ডি' সিনেমা নিয়ে দর্শকদের মাঝে একটা আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। দুই বাংলার নন্দিত দুই শক্তিশালী অভিনয় শিল্পী সুবর্ণা মুস্তাফা ও ফেলুদা খ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী এই সিনেমায় জুটি বেঁধে আসছেন প্রথমবারের মতো। আগ্রহের অন্যতম কারণ ভিন্নধর্মী এক গল্পের আভাস পাওয়া যাচ্ছে এই সিনেমায়। ভিন্নধর্মী কনটেন্ট, দক্ষ অভিনেতা-অভিনেত্রী, দক্ষ পরিচালকের মুন্সিয়ানা সব মিলায়ে 'গন্ডি' এই দুঃসময়ে এসে আমাদের চলচ্চিত্রের জন্য এক সুবাতাস হিসেবে গণ্য হবে বলে আশা করা যায়। সবকিছু ঠিক থাকলে এই ফেব্রুয়ারিতেই রিলিজ পেতে পারে 'গন্ডি'। 

গত বছরেই সিনেমাটির শুটিং শেষ হয়েছে। এরইমধ্যে সিনেমার পরিচালক ফাখরুল আরেফীন খান ‘গন্ডি’র প্রচারণা শুরু করেছেন। প্রথমে প্রকাশ করা হয়েছে সিনেমার গান। ‘গন্ডি ছাড়িয়ে বন্ধু দুজন’ শিরোনামের গানটি গড়াই ফিল্মসের ইউটিউব চ্যানেলে ও 'গন্ডি' সিনেমার অফিসিয়াল ফেসবুক পেইজে প্রকাশ করা হয়েছে গত ২৯ শে নভেম্বর। গানটির কথা লিখেছেন পশ্চিমবঙ্গের গীতিকার বিশ্বরাজ ভট্টাচার্য। এর সুর-সঙ্গীত করেছেন লয় এবং দীপ। গানটিতে কন্ঠ দিয়েছেন পশ্চিমবঙ্গের তরুণ কণ্ঠশিল্পী দীপ।

সিনেমা পরিচালনার পাশাপাশি সংলাপ এবং চিত্রনাট্য লিখেছেন ফাখরুল আবেদিন নিজেই। প্রযোজনায় ফাখরুল আবেদিন এবং ইশরাত সুলতানা। চিত্রগ্রহণের দায়িত্বে রানা দাসগুপ্ত। সংগীত পরিচালক হিসেবে আছেন দেবজ্যোতি মিশ্র এবং লয়-দ্বীপ। রোমান্টিক কমেডি ঘরানার গন্ডি সিনেমার কাহিনী ৫৫ ও ৬৫ বছর বয়সী দুজন নারী-পুরুষের বন্ধুত্ব নিয়ে। অবসরে থাকা এই দুজন মানুষের বন্ধুত্ব কেমন হয়। পরিবার ও আশপাশের মানুষ বিষয়টি কিভাবে নেন এটাই উঠে এসেছে এই চলচ্চিত্রে। সিনেমাতে এই দুটি প্রধান চরিত্রেই অভিনয় করেছেন সুবর্ণা-সব্যসাচী। এছাড়া আরও অভিনয় করেছেন ঋদ্ধি, শুভাশীষ ভৌমিক, মাজনুন মিজান, অপর্ণা ঘোষ, আমান রেজা প্রমুখ।

বার্তাজগৎ২৪/ এম এ

Share on: