স্বর্ণ জয় করে স্বদেশে পা রাখলেন বিশ্বসেরা তীরন্দাজ রোমান সানা

বার্তাজগৎ২৪ ডেস্ক:

প্রকাশিতঃ ১৭ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ সকাল ১১ঃ৩৭
স্বর্ণ জয় করে স্বদেশে পা রাখলেন বিশ্বসেরা তীরন্দাজ রোমান সানা
স্বর্ণ জয় করে স্বদেশে পা রাখলেন বিশ্বসেরা তীরন্দাজ রোমান সানা

বার্তাজগৎ২৪ ডেস্ক:

ফিলিপিন্সে এশিয়া কাপ আর্চারিতে স্বর্ণ জয় করে দেশে ফিরেছেন আর্চার রোমান সানা। বিমানবন্দরে পদক জেতা আর্চারদের উষ্ণ অভ্যর্থনা জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, অলিম্পিক মহাসচিবসহ ফেডারেশন কর্মকর্তারা। ক্রীড়াঙ্গণের সেরা সাফল্য বয়ে আনতে পেরে দারুণ রোমাঞ্চিত দেশসেরা আর্চার রোমান সানা। এদিকে, আর্চারদের হাত ধরে সেরা সাফল্য আসায় দলের কোচসহ ফেডারেশন কর্তারাও সন্তুষ্ট।

এশিয়া কাপ আর্চারতে বাংলাদেশের প্রথম স্বর্ণ জয়। দেশের ক্রীড়াঙ্গণে নিঃসন্দেহে সেরা সাফল্য। আর এই সাফল্যের কারিগর দেশসেরা আর্চার রোমান সানা। তবে শুধু রোমান সানা নন, পুরো আর্চারি দলই ফিরেছেন স্বপ্ন জয় করে।

ফিলিপিন্স জয় করা আর্চাররা তাই পেলেন উষ্ণ অভ্যর্থনা। বিমানবন্দরে ফেডারেশন, অলিম্পিক মহাসচিব এমনকি ক্রীড়া প্রতিমন্ত্রীও হাজির আর্চারদের ফুলেল শুভেচ্ছা জানাতে।

এশিয়া কাপে রিকার্ভ পুরুষ এককে চীনের ঝেংকি-শি'কে হারিয়ে স্বর্ণ পদক জিতেছেন রোমান সানা। নেদারল্যান্ডস, ফিলিপিন্স ঘুরে জাতীয় পতাকা ওড়ার অপেক্ষা এবার টোকিও অলিম্পিকে। স্বপ্নবাজ রোমানের দৃষ্টি এখন সেদিকেই।

স্বর্ণ জয়ী আর্চার রোমান সানা বলেন, আমার কাছে এখনো নয় মাস সময় আছে, তার আগেই নিজেকেই সেই ভাবে প্রস্তুত করবো। এই ধারাবাহিকতা বজায় থাকবে। এবং আগামীতে আমাদের এশিয়ান চ্যাম্পিয়ান শীপ আছে, সাউথ এশিয়া গেমস আছে, আমাদের লক্ষ্য থাকবে, এই ছয়টা ইভেন্টের যে কোন এটাতে গোল্ড মেডেল।

এদিকে, এমন সাফল্যের পর আর্চারদের ওপর শতভাগ আস্থাশীল ফেডারেশনও।

আর্চারি ফেডারেশন সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল বলেন, তাদের কে আমরা ফ্রি ছেড়ে দিয়েছি, যে তোমরা ভালো খেলো, ভালো ফলাফল করো। এই একই কথা আমি প্রেস কনফারেন্সেও আমি বলেছি। 

আর্চারির সাফল্যের পেছনের যে কারিগর, সেই কোচও দারুণ রোমাঞ্চিত। শিষ্যদের নিয়ে পাহাড়সমান প্রত্যাশা তার।

বাংলাদেশ আর্চারি দলের কোচ ফ্রেডরিখ মার্টিন বলেন, আমি, খুবই গর্বিত। ছেলেরা দেশের মুখ উজ্জ্বল করেছে। রোমান সানাসহ অন্য আর্চাররা যে সাফল্য বয়ে এনেছে, সেটি এস এ গেমসের জন্য সাহায্য করবে। আমি চাই আর্চাররা এই ধারাবহিকতা ধরে রাখুক সামনের টুর্নামেন্টগুলোতেও।

ক্রিকেট, ফুটবলকে ছাড়িয়ে সাফল্যের জাল বুনতে শুরু করেছে আর্চারি ফেডারেশন। পর্যাপ্ত সহায়তা পেলে আর্চারদের স্বপ্নের জাল ছড়িয়ে যাবে দেশ থেকে দেশান্তরে। এমন প্রত্যাশা হয়তো নেহাতই অমূলক নয়।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: