স্মিথ-লক্ষণের সেরা একাদশে দুই বাংলাদেশি তারকা

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

প্রকাশিতঃ ২০ অক্টোবর ২০১৯ সময়ঃ বিকেল ৪ঃ০৩
স্মিথ-লক্ষণের সেরা একাদশে দুই বাংলাদেশি তারকা
স্মিথ-লক্ষণের সেরা একাদশে দুই বাংলাদেশি তারকা

বার্তাজগৎ২৪ ডেস্কঃ

ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুইটি জিতে এরই মধ্যে সিরিজ জিতেছে ভারত। সিরিজের শেষ টেস্টেও শক্ত অবস্থানে রয়েছে ভারত। ভারতকে তাদের মাটিতে হারানো যেন কঠিন হয়ে গেছে।

এবার ভারতকে তাদের মাটিতে চ্যালেঞ্জ জানানোর জন্য ভারতের সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ ও দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ একটি একাদশ তৈরি করেছেন। যারা কিনা চ্যালেঞ্জ জানাতে পারবে ভারতকে। সেই একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশি দুই তারকা।

চলতি ভারত টেস্টে একটি সেঞ্চুরি হাঁকিয়েছেন ডিন এলগার। তার সঙ্গে ওপেনার হিসেবে তারা রেখেছেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবালকে। তিনে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। চারে অজি তারকা স্টিভ স্মিথ। পাঁচে পাকিস্তানি তারকা বাবর আজম।

উইকেটরক্ষক হিসেবে তারা রেখেছেন দক্ষিণ আফ্রিকান তারকা ডি কককে। স্পিন অলরাউন্ডার হিসেবে সাকিব আল হাসানের সঙ্গে আছেন অজি স্পিনার নাথান লায়ন। পেস অলরাউন্ডার বেন স্টোকসের পাশাপাশি পেসার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ইংল্যান্ডের জোফরা আর্চার।

স্মিথ ও লক্ষ্মণের ‘ড্রিম এলেভেন’ : ডিন এলগার, তামিম ইকবাল, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, বাবর আজম, সাকিব আল হাসান, বেন স্টোকস, ডি কক-(উইকেটকিপার), প্যাট কামিন্স, জোফরা আর্চার, নাথান লায়ন।

বার্তাজগৎ২৪/এসএইচ

Share on: