হামলার হুমকিতে লঙ্কানদের পাকিস্তান সফর বাতিল হবার সম্ভাবনা

বার্তা জগৎ ডেস্ক:

প্রকাশিতঃ ১২ সেপ্টেম্বর ২০১৯ সময়ঃ রাত ১২ঃ৪৫
হামলার হুমকিতে লঙ্কানদের পাকিস্তান সফর বাতিল হবার সম্ভাবনা
হামলার হুমকিতে লঙ্কানদের পাকিস্তান সফর বাতিল হবার সম্ভাবনা

বার্তাজগৎ২৪ ডেস্ক:

ওয়ানডে ক্রিকেট, টি-টোয়েন্টি খেলতে শ্রীলঙ্কা দলের চলতি মাসের শেষে পাকিস্তান যাওয়ার কথা। এরই মধ্যে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলা হুমকিতে থমকে দাঁড়ালো সিরিজে খেলতে যাওয়ার ভবিষৎ। এ হামলার হুমকি যে প্রথম বিষয়টি তা নয়। এর আগে ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলা চালানো হয়। সেই থেকে পাকিস্তানে যাতায়াত নেই বললেই চলে আন্তর্জাতিক দলগুলোর।

পাকিস্তানের বর্তমান পরিস্থিতি মূল্যায়নে নিরাপত্তা বাহিনী পাঠিয়েছিল লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। নিরাপত্তা প্রতিবেদন পাকিস্তানিদের পক্ষে গেলেও লঙ্কান প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বলা হচ্ছে, নতুন করে হামলার হুমকি আছে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর। ফলে লঙ্কান ক্রিকেট মহলে ফের শুরু হয়েছে আতঙ্ক।

মঙ্গলবার পাওয়া হুমকির বিষয়টি বেশ গুরুত্বের সঙ্গে নিয়েছে লঙ্কান ক্রীড়া মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনার ভিত্তিতেই ঠিক হবে সিরিজের ভবিষ্যৎ। অবশ্য এর আগেই পাকিস্তানে যাওয়ার ব্যাপারে অসম্মতি জানিয়েছেন লাসিথ মালিঙ্গাসহ সিনিয়র ১০ ক্রিকেটার। তাদের বাইরে রেখে দিমুথ করুনারত্নেকে টি-টুয়েন্টি দলের অধিনায়ক করে দল ঘোষণা করেছে এসএলসি।

বার্তা‌জগৎ২৪.কম/এফ এইচ পি

Share on: