৫ দিনের রিমান্ডে মিন্নি

বার্তা জগৎ ডেস্ক:

প্রকাশিতঃ ১৭ জুলাই ২০১৯ সময়ঃ বিকেল ৪ঃ০৯
৫ দিনের রিমান্ডে মিন্নি
৫ দিনের রিমান্ডে মিন্নি

 

সুমন তালুকদার, বিশেষ প্রতিনিধিঃ 

বরগুনায় রাস্তায় ফেলে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার চাঞ্চল্যকর মামলায় গ্রেফতার তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার বিকেল ৩টার দিকে বরগুনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মিন্নিকে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষে মিন্নির পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী।

এর আগে মঙ্গলবার রাত ৯টার দিকে মুন্নিকে গ্রেফতার দেখানো হয়। তারও আগে ওই দিন সকাল ১০টার দিকে তাকে তার মাইঠা এলাকার বাসা থেকে পুলিশ লাইনসে নিয়ে আসা হয়। তার বাবা মোজাম্মেল হোসেন কিশোরও সে সময় তার সাথে ছিলেন। সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দীর্ঘ ১১ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার দেখানো হয়। 

সারারাত মিন্নিকে কোথায় রাখা হয়েছে এমন এক প্রশ্নের জবাবে বরগুনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহাজাহান হোসেন জানান, আইনগত নিয়মকানুন মেনেই মিন্নিকে যথাস্থানে রাখা হয়েছে। 

দুপুর ২ টার পর মিন্নিকে আদালতে হাজির করা হয়। পরে মামলার অধিকতর তদন্তের স্বার্থে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন করে পুলিশ। আদালত রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

উল্লেখ্য বরগুনা সরকারি কলেজের মূল ফটকের সামনের রাস্তায় ২৬ জুন সকাল ১০টার দিকে স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। বিকাল ৪টায় বরিশালের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

এ হত্যার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী তোলপাড় শুরু হয়। পরে দ্বিতীয় একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে হত্যায় মিন্নির সম্পৃক্ততা নিয়ে প্রশ্ন ওঠে।

২৭ জুন রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বরগুনা থানায় ১২ জনের নামে এবং চার-পাঁচজনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। প্রধান আসামি নয়ন বন্ড ২ জুলাই ভোরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়।

পুলিশ সুপারের বিজ্ঞপ্তিতে মঙ্গলবার জানানো হয়, এ পর্যন্ত এ মামলায় এজাহারনামীয় সাতজন ও সন্দিগ্ধ সাতজনসহ ১৪ জনকে (মিন্নিসহ ১৫ জন) গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে ১০ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন, ৩ জন রিমান্ডে আছে।

বার্তা জগৎ২৪/ এম এ 

 

 

 

Share on: