চলে গেলেন শ্রাবন্তী

দিদার, চট্টগ্রাম

প্রকাশিতঃ ২৮ অক্টোবর ২০১৮ সময়ঃ দুপুর ১ঃ৪৪
চলে গেলেন শ্রাবন্তী
চলে গেলেন শ্রাবন্তী

 

এক সময়ের বাংলাদেশের ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী নিয়মিত নাটকে অভিনয় করতেন। কিন্তু একটি সময় তিনি সংসার কে প্রাধান্য দিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। সংসার জীবনে সুখে থাকলেও একটি সময় নেমে আসে কালো মেঘ। তার স্বামীর পক্ষ থেকে ডিভোর্স লেটার পাঠানো হলে সবকিছু এলোমেলো হয়ে যায় শ্রাবন্তির। দাম্পত্য জীবন ভেঙ্গে গেলেও এখন তিনি আবারো দুই মেয়ে রাবিয়াহ ও আরিশাকে নিয়ে ফের নিউইয়র্কে পাড়ি দিয়েছেন। শুক্রবার সন্ধ্যায় তিনি বাংলাদেশ ত্যাগ করে নিউ ইয়র্কের উদ্দেশে যাত্রা শুরু করেন।

নানা রকমের পাল্টাপাল্টি অভিযোগ শেষে চলতি বছরের মে মাসে শ্রাবন্তীকে ডিভোর্স লেটার পাঠায় তার স্বামী খোরশেদ আলম। এরপর ২২ জুলাই এই ডিভোর্স লেটারকে অবৈধ দাবি করে ঢাকার পারিবারিক আদালতে দাম্পত্য অধিকার পুনরুদ্ধারের দাবি নিয়ে মামলা করেছিলেন শ্রাবন্তী।

অবশেষে আগস্টের শুরুতেই আদালতের পক্ষ থেকে তাদের দুই পক্ষকেই ডাকা হয়। যেখানে দুই সন্তান নিয়ে হাজির হয়ে ছিলেন অভিনেত্রী শ্রাবন্তী। তবে তার সন্তানদের পিতা খোরশেদ আলম ডিভোর্সের সিদ্ধান্তে অনড় থাকায় সম্পর্কের অধিকার টিকিয়ে রাখা সম্ভব হয়নি।

পূর্ব থেকে শ্রাবন্তীর দুই মেয়ে রাবিয়াহ ও আরিশা যুক্তরাষ্ট্রের নাগরিক ছিল। তাই তাদের সুন্দর ভবিষ্যতের কথা চিন্তা করে নিউইয়র্কে ফিরে যাচ্ছেন বলে জানিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী। এরই মধ্যে শ্রাবন্তীকে পুনরায় অভিনয়ে ফিরে আসার জন্য অনেক পরিচালকদের পক্ষ থেকে আহ্বান করা হলেও শ্রাবন্তী তা না করে, নিজের সন্তানদের ভবিষ্যৎকে প্রাধান্য দিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমালেন।

বার্তাজগৎ২৪/এস